Lionel Messi: 'কাতার বিশ্বকাপই আমার শেষ'! জানিয়ে দিলেন লিওনেল মেসি

কাতারে অনুষ্ঠিত হতে চলা ফুটবল বিশ্বকাপই (Qatar World Cup) হতে চলেছে লিওনেল মেসির (Lionel Messi) শেষ বিশ্বকাপ। এলএম টেন নিজেই জানিয়ে দিলেন এই কথা।

Updated By: Oct 6, 2022, 10:34 PM IST
Lionel Messi: 'কাতার বিশ্বকাপই আমার শেষ'! জানিয়ে দিলেন লিওনেল মেসি
মেসি বড় দিলেন বড় কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাতবারের ব্যালন ডি'অর (Ballon d’Or) জয়ী লিওনেল মেসি (Lionel Messi) জানিয়ে দিলেন যে, ২০২২ কাতার বিশ্বকাপই (2022 Qatar World Cup) তাঁর শেষ! সর্বকালের অন্য়তম শ্রেষ্ঠ ফুটবলার যে, এই সিদ্ধান্ত নেবেন, তা একপ্রকার নিশ্চিতই ছিল। দেখতে গেলে এলএম টেন (LM 10) আনুষ্ঠানিক ভাবে সিলমোহর দিলেন। ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। জার্মানির (Germany) ১-০ গোলে আর্জেন্টিনাকে (Argentina) ফাইনালে হারিয়ে দিয়েছিল। মেসি সম্প্রতি আর্জেন্টাইন ক্রীড়া সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোকে (Sebastián Vignolo) দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, 'কাতার বিশ্বকাপই আমার শেষ, নিশ্চিত ভাবে এটা বলতে পারি। এই সিদ্ধান্ত আমি আগেই নিয়ে ফেলেছিলাম।' 

মেসি বিশ্বকাপে খেলার প্রসঙ্গে বলছেন, 'আমি বিশ্বকাপের দিন গুনছি। সত্যি বলতে কিছুটা দুশ্চিন্তায় আছি। আমরা এখানে আছি। কী হবে, কী ভাবে হবে, এটাই তো আমার শেষ বিশ্বকাপ। ফলে ভাবনা আসছে মাথায়। তবে খুব ভাল একটা বিশ্বকাপের জন্য আমি মরিয়া। আমরা এই মুহূর্তে খুব ভাল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। খুব শক্তিশালী একটা গ্রুপে আছি। বিশ্বকাপে যা কিছু ঘটতে পারে। প্রতিটি ম্যাচই কঠিন। এই জন্যই বিশ্বকাপ এত স্পেশ্যাল। যারা ফেভারিট হয়ে টুর্নামেন্টে নামে তারাই যে জেতে এমনটা নয়, বা প্রত্যাশিত কিছু করে না। জানি না, আমরা ফেভারিট কিনা! ইতিহাস আর্জেন্টিনার কথা বলছে। আমরা ফেভারিট নই। অনেক দল আছে আমাদের ওপরে।'

এই মরসুমে মেসি দেশের ও ক্লাবের হয়ে আগুনে ফর্মে আছেন। ২০১৯ থেকে আর্জেন্টিনা ৩৫ ম্যাচ অপরাজিত। বহু ফুটবল বিশেষজ্ঞই মনে করছেন যে, এবার মেসির হাতেই হয়তো উঠবে কাপ।' ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর শেষ ল্যাপে ম্যাজিক করতে পারেন কিনা! এর উত্তর পাওয়ার জন্য আর ক'টা দিনের অপেক্ষা করতে হবে। আগামী ২০ নভেম্বর থেকে শুরু বিশ্বকাপ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.