জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: থানের মীরা রোডের এক ক্রিকেট ম্য়াচ এমন এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল, যা দেখে গোটা দেশ নড়ে গিয়েছে। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে রাতারাতি। ভিডিয়োতে দেখা যাচ্ছে টার্ফে আন্ডার-আম টুর্নামেন্ট চলছে, সেখানে গোলাপি জার্সি পরা ব্য়াটার ছক্কা হাঁকানোর কিছু পরেই অচেতন হয়ে মাঠে পড়ে যান। সঙ্গে সঙ্গে বাকি ক্রিকেটাররা ছুটে আসেন। এরপর মারা যান তিনি। প্রয়াত ব্য়ক্তির নাম কী বা কবে এই ঘটনা ঘটেছে সেই বিষয়ে কিছুই জানা যায়নি। এমনকী মৃত্য়ুর কারণও এখনও অজানা। পুলিস মৃত্য়ুর তদন্তে নেমেছে। এই ঘটনার পরেই তৈরি হয়েছে সন্দেহের আবহ। অনেকেই মনে করছেন কোভিশিল্ড টিকার (Covishield) পার্শ্ব প্রতিক্রিয়া নয় তো?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  IND vs PAK | T20 World Cup: মহারণে বিরাট অপারেশন, সুরক্ষায় স্পেশালিস্ট স্নাইপার! নীলনকশা তৈরি করেছে FBI



কোভিশিল্ডের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে দেশ জুড়ে বিতর্ক তৈরি হয়েছে। একাধিক অস্বাভাবিক মৃত্য়ুর ঘটনা সামনে এসেছে। অ্যাস্ট্রাজেনেকার কোভিড ভ্যাকসিন কোভিশিল্ডের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে প্রাক্তন আইসিএমআর প্রধান কিছুদিন আগে জানিয়েছেন, ১০ লাখের মধ্যে মাত্র ৭ জনের ক্ষেত্রে পার্শ্বপ্রতিক্রিয়ার ঝুঁকি থাকতে পারে। সেক্ষেত্রে পার্শ্বপ্রতিক্রিয়ায় রক্ত জমাট বাঁধার ঝুঁকি থাকতে পারে। যাকে ডাক্তারি পরিভাষায় বলা হয় থ্রম্বোসিস থ্রম্বোসাইটোপেনিয়া সিনড্রোম, সংক্ষেপে TTS। তিনি এ-ও জানান, ভ্যাকসিন চালু হওয়ার ৬ মাসের মধ্যেই অ্যাডিনোভাইরাস ভেক্টর ভ্যাকসিন কোভিশিল্ডে বিরল পার্শ্বপ্রতিক্রিয়ায় TTS চিহ্নিত হয়। তবে, তা 'ভীষণই বিরল'। এই নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার বা আতঙ্ক ছড়ানোর কোনও প্রয়োজনীয়তা নেই বলেও উল্লেখ করেন তিনি। তাঁর কথায়, বহু মানুষ এই ভ্যাকসিন নিয়ে দিব্য বেঁচে আছেন। এবং তাঁরা ভালোই আছেন। কিন্তু মানুষের মনে ভয় রয়েই গিয়েছে।


আরও পড়ুন: বাইডেনের দেশে বিশ্বকাপের বোধন, হয়ে গেল পাগল করা সব রেকর্ড


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)