নিজস্ব প্রতিবেদন: দেশের জার্সিতে শুধু অস্ট্রেলিয়ার (Australia) হয়েই নয়, আইপিএলের (IPL) মঞ্চে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়েও একা হাতে বহু ম্যাচ বার করেছেন মার্কাস স্টোইনিস (Marcus Stoinis)। অজি অলরাউন্ডার ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, 'ফিনিশার' হওয়ার গুরুমন্ত্র তিনি পেয়েছেন এমএস ধোনির (MS Dhoni) থেকেই। এছাড়াও কিংবদন্তির থেকে ক্রিকেটের অনেক পাঠই নিয়েছেন স্টোইনিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতবছর আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে দিল্লিকে হারিয়ে চেন্নাই পৌঁছে গিয়েছিল ফাইনালে। সেই ম্যাচে ধোনির ব্যাট থেকে ৬ বলে ম্যাচ জেতানো ১৮ রানের ক্যামিও ইনিংস ছিল আলোচনার বিষয়। ম্যাচের পর স্টোইনিস চলে গিয়েছিলেন ধোনির কাছেই পরামর্শ নিতে। স্টোইনিস বলছেন, "গতবছর আমি হার্দিক পাণ্ডিয়া থেকে শুরু করে অনেকের সঙ্গে ফিনিশারের ভূমিকা নিয়ে আলোচনা করেছিলাম। যে তারা ওরকম পরিস্থিতিতে কীভাবে ম্যাচটাকে দেখে! ধোনি সেমিফাইনালে একা হাতে আমাদের হারিয়ে চেন্নাইকে ফাইনালে নিয়ে গিয়েছিল। ধোনি বলে যে ও নিয়মিত কোন রুটিনের মধ্যে দিয়ে যায়। কীভাবে ও খেলাটা দেখে। ওর নিঃশ্বাস থেকে আবেগ নিয়ন্ত্রণের কথাও আমাকে জানায়। আমাকে ধোনি বলেছিল আমার দৃষ্টিভঙ্গি থাকবে দায়িত্ব নিয়ে শেষ পর্যন্ত ক্রিজে থাকা। যত দ্রুত সম্ভব রান তুলে ম্যাচ ১৮ ওভারের মধ্যে শেষ করে দিতে বলে। ধোনি আরও বলে যে, আমি কাজটা না শেষ করতে না পেরে যদি আউট হয়ে যাই, তাহলে ঝুঁকিটা থেকে যায় পরবর্তী ব্যাটারের ওপর। আমি আমার ব্যাট দিয়েই দলের সঙ্গে সম্পর্কটা তৈরি করে নিতে পারি।"


আরও পড়ুন: IPL 2022, Hardik Pandya: আইপিএলে তিনি অলরাউন্ডার না ব্যাটার? পাণ্ডিয়াকে নিয়ে ভবিষ্যদ্বাণী কোচের!


ধোনির প্রশংসায় পঞ্চমুখ স্টোইনিস আরও বলেন, "প্রতিপক্ষ থেকে শুরু করে দর্শক সবাই জানে ধোনি মাঠে থাকা মানে খেলা শেষ হয়ে যায়নি। এভাবেই ম্যাচটা নিয়ন্ত্রণ করে। শেষ ওভারে জেতার জন্য ২০ রানের প্রয়োজন হলে ধোনিই শেষ করবে ম্যাচটা। নিজের ব্যাটিংয়ের শিল্প দিয়ে এভাবেই মানুষকে ধোনি প্রভাবিত করেছে। ম্যাচ ফিনিশ করার সময় ধোনি আমাকে আরও শান্ত বা আরও ভাল হতে বলেনি। বলেছে যখন সবাই আতঙ্কিত হয়ে পড়বে, আমি যেন সেই পরিস্থিতির অ্যাডভান্টেজ নিয়ে ম্যাচটা বার করে আনি।" স্টোইনিস এবার আর দিল্লির নন, লখনউয়ের জার্সিতে খেলবেন আইপিএল। এবার দেখার তিনি কী ফুল ফোটান!


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App