নিজস্ব প্রতিবেদন : আগামিকাল থেকে অ্যাডিলেডে শুরু ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টে নামার আগে ভারতীয় দল ১২ জনের নাম ঘোষণা করলেও অস্ট্রেলিয়া কিন্তু তাদের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে ম্যাচের ২৪ ঘণ্টা আগে। অস্ট্রেলিয়ার প্রথম একাদশ থেকে আশ্চর্যজনক ভাবে বাদ পড়লেন সহ-অধিনায়ক মিচেল মার্শ।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মিচেল মার্শ বাদ পড়লেও অস্ট্রেলিয়ার প্রথম একাদশে জায়গা করে নিয়েছেন পিটার হ্যান্ডসকম্ব। অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট অভিষেক হতে চলেছে ওপেনার মার্কাস হ্যারিসের। ফলে ৬ নম্বরে নামতে হবে ট্রাভিস হেডকে।



মিচেল মার্শের বদলে কেন প্রথম একাদশে জায়গা পেলেন হ্যান্ডসকম্ব? এর ব্যাখ্যাও দিয়েছেন অজি অধিনায়ক টিম পেইন। তিনি বলেন, "মিচেল মার্শের ধারাবাহিকতা অভাব রয়েছে। তার কাছ থেকে যেরকম প্রত্যাশা ছিল সেটা পাওয়া যায় নি সাম্প্রতিককালে। আমরা জানি মিচেলের প্রতিভা রয়েছে। সিরিজের বিশেষ কোনও সময়ে হয়তো তার দরকারও পড়বে। আপাতত তাঁকে শিল্ডের ম্যাচ খেলে প্রস্তুতি নিয়ে তৈরি থাকতে বলা হয়েছে।"



এক নজরে অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশ : মার্কাস হ্যারিস, অ্যারোন ফিঞ্চ, উসমান খোয়াজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, ট্রাভিস হেড. টিম পেইন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিঁও, জোস হ্যাজেলউড।   


আরও পড়ুন - অ্যাডিলেড টেস্টে ভারতীয় দল