নিজস্ব প্রতিবেদন: নাসিরুদ্দিন শাহের পর এবার পাক প্রধানমন্ত্রীকে নিশানা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ। ‘সংখ্যালঘু’ নিয়ে পাকিস্তানের কোনও ভাষণ ভারতের প্রয়োজন নেই, ইমরান খানকে সোজাসুজি বার্তা দিলেন ন্যাটওয়েস্ট (২০০২) ফাইনালের নায়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘আমি নতুন, ভুল করেছি’, নো বল বিতর্কে স্বীকারোক্তি বাংলাদেশি আম্পায়ারের


টুইটারে পাক প্রধানমন্ত্রীকে একহাত নিয়ে ক্যাফু লিখেছেন, “দেশ যখন ভাগ হয়েছিল তখন প্রায় ২০ শতাংশ সংখ্যালঘু ছিলেন পাকিস্তানে। এখন সেটা ২ শতাংশের কাছাকাছি এসে ঠেকেছে। উল্টোদিকে, স্বাধীনতার পর ভারতে সংখ্যালঘুদের সংখ্যা তুলনায় অনেকটাই বেড়েছে। এই বিষয়ে পাকিস্তানের মতো দেশের ভাষণ দেওয়া একেবারেই মানায় না।”



প্রসঙ্গত, দিন কয়েক আগেই এক টেলিভিশন সাক্ষাত্কারে দেশের শাসন নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছিলেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সম্প্রতি উত্তরপ্রদেশে বুলন্দ শহরে পুলিস হত্যার ঘটনার নিন্দা করে তিনি সরকারে ‘গো রক্ষার নীতি’র তীব্র সমালোচনা করেন। তিনি এমনও বলেন, পুলিসের মৃত্যুর চেয়েও গরুর মৃত্যু নিয়ে বেশি ভাবা হচ্ছে। সাক্ষাত্কারে নিজের সন্তানের নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন এই পদ্মশ্রী। এরপরই নাসিরুদ্দিন শাহের বক্তব্যকে হাতিয়ার করে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, কীভাবে সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়া যায়, তাঁদের ভাল রাখা যায়, তা দেখিয়ে দেবে পাকিস্তান। 


আরও পড়ুন- স্মিথকে 'অস্ট্রেলিয়া ক্রিকেটের কোহলি' বললেন ল্যাঙ্গার


ইমরানের এই বক্তব্যর পর পাল্টা তোপ দাগেন নাসিরুদ্দিন শাহ। পাক প্রধানমন্ত্রীকে নিজের চরকায় তেল দেওয়ার পরামর্শ দেন তিনি। এবার সেই বিতর্কে পাক প্রধানমন্ত্রীকে নিশানা করলেন মহম্মদ কাইফও।