close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

স্মিথকে 'অস্ট্রেলিয়া ক্রিকেটের কোহলি' বললেন ল্যাঙ্গার

বিশেষ করে নির্বাসনের এই কঠিন সময়ে যে ভাবে দুজনে সামাল দিয়েছেন সেটা নিঃসন্দেহে আলাদা মাত্রা যোগ করে।

Sukhendu Sarkar | Updated: Dec 25, 2018, 09:17 AM IST
স্মিথকে 'অস্ট্রেলিয়া ক্রিকেটের কোহলি' বললেন ল্যাঙ্গার

নিজস্ব প্রতিবেদন : নির্বাসনের কারণে অস্ট্রেলিয়া দলে নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। কিন্তু না থেকেও ভীষনভাবে রয়েছেন দলের সঙ্গে জড়িয়ে। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু আগে অজি দলের নেটে এসে ক্রিকেটারদের সঙ্গে নানা বিষয়ে আলোচনার পাশাপাশি ব্যাট হাতে পেসারদের টিপস দিয়েছেন দুজনেই। বিশেষ করে নির্বাসনের এই কঠিন সময়ে যে ভাবে দুজনে সামাল দিয়েছেন সেটা নিঃসন্দেহে আলাদা মাত্রা যোগ করে। সেই স্মিথকেই অস্ট্রেলিয়া ক্রিকেটের বিরাট কোহলি আখ্যা দিলেন স্বয়ং অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

আরও পড়ুন - মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম একাদশে একাধিক পরিবর্তন ভারতীয় দলে

নির্বাসিত ক্রিকেটারদের সঙ্গে বসে আলোচনা করেছেন ল্যাঙ্গার। তারপরেই সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, "আমি ওর (স্টিভ স্মিথ) সঙ্গে কথা বলেছি। আমি মনে করি ও দৃঢ়প্রতিজ্ঞ। অবশ্যই এটা খুবই কঠিন সময় ওর জন্য। দ্রুত দলে ফিরতে চায়। আমিও সেই দিকেই তাকিয়ে রয়েছি। ও হল অস্ট্রেলিয়ান ক্রিকেটের বিরাট কোহলি। এটাই সত্যি। ও অসাধারণ ক্রিকেটার। অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছে।"

আরও পড়ুন -নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরলেন ধোনি, একদিনের সিরিজের দলেও আছেন মাহি

কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত ক্যামেরন ব্যানক্রাফ্ট ২৯ ডিসেম্বর থেকে মুক্ত। পার্থ স্কর্চার্সের হয়ে বিগ ব্যাশ লিগ দিয়েই ও ফিরবে। স্মিথ-ওয়ার্নার মার্চে নির্বাসন শেষে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ দিয়েই অস্ট্রেলিয়া দলে ফিরবে। কারণ পরের বছরেই বিশ্বকাপে স্মিথ-ওয়ার্নারদের বেশি করে প্রয়োজন সেটাও বুঝিয়ে দিলেন জাস্টিন ল্যাঙ্গার।