নিজস্ব প্রতিবেদন: ৮ বছর ঘরোয়া লিগ জয়ের স্বাদ থেকে বঞ্চিত  মোহনবাগান। আগস্টের প্রথম কিংবা দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হচ্ছে কলকাতা লিগ। সেটা সামনে রেখেই প্রাক মরসুম প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রোনাল্ডোর রিয়াল ছাড়ার কারণ, ‘চ্যালেঞ্জ, চ্যালেঞ্জ আর শুধুই চ্যালেঞ্জ’


মেহেতাব, শিল্টনরা  চুটিয়ে অনুশীলন করলেও কোচ শঙ্করলাল চক্রবর্তী মনে করেন দল এখনও পুরো তৈরি হয়নি। ফিজিক্যাল ট্রেনিং-এর পাশাপাশি দু দলে ভাগ করে ম্যাচ খেলানো হচ্ছে। প্রাক মরসুম প্রস্তুতিতে বিশেষ করে জোর দেওয়া হয়েছে  শারীরিক শক্তি এবং নিজেদের মধ্যে বোঝাপড়া তৈরির দিকে। কারণ,  সারা বছর খেলার যে চাপ থাকে তাতে ফিজিক্যাল ট্রেনিং ঠিকমতো করতে না পারলে চোট আঘাতে ভুগতে হয় দলকে। সেই দিকে সজাগ এবং সতর্ক  বাগান কোচ।


আরও পড়ুন- বিকিনি পরা ছবিগুলি কি ক্রোয়েশিয়া প্রেসিডেন্টেরই?


প্রাক মরসুম প্রস্তুতিতে প্রায় পুরো দল নিয়েই অনুশীলন শুরু করেছে মোহনবাগান। একমাত্র বিদেশী ডিকা ভিসা সমস্যার জন্য কলকাতায় এসে পৌঁছতে পারেননি। টানা অনুশীলনে থাকার জন্য হেনরিকে  মঙ্গলবার বিশ্রাম দেওয়া হয়েছে। এদিন মোহনবাগান তাঁবুতে পালিত হয় ক্লাবের প্রাক্তন সভাপতি ধীরেন দে-র ২৫তম মৃত্যুবার্ষিকী। ধীরেন দে-র ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান সচিব অঞ্জন মিত্র সহ ক্লাবের অন্যান্য কর্তারা। শ্রদ্ধা জানান বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী সহ ফুটবলাররা।


আরও পড়ুন- বিশ্বজয়ীদের অভ্যর্থনায় ফরাসি জার্সিতে মোনালিসা