নিজস্ব প্রতিবেদন : সেনার ডিউটিতে ছিলেন দুমাস। ফিরে এসে খারাপ খবর শুনতে হয়েছে তাঁকে। মনে করা হচ্ছিল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজে তিনি খেলবেন। তবে সেটা হচ্ছে না। ধোনিকে ছাড়াই দল ঘোষণা করেছে বোর্ড। যদিও নির্বাচকদের দাবি, ধোনি নিজেই জানিয়েছেন যে তিনি এখন খেলবেন না। তবে এমন যুক্তি ধোপে টিকছে না। ভারতীয় ক্রিকেটমহলে ধোনির বাদ পড়া নিয়ে কানাঘুঁষো চলছেই। তবে এসবে ধোনির কান নেই। তিনি বরাবরের মতো এসব জল্পনা, গুঞ্জন থেকে শত মাইল দূরে! যেন কিছুই ঘটছে না। যেন কিছুই তাঁকে স্পর্শ করছে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  পুজারার উইকেটের সঙ্গে দুটি দারুন ক্যাচ! দিনভর চর্চায় ১৪০ কেজি ওজনের ক্রিকেটার



সুদূর আমেরিকায় বসে রয়েছেন তিনি। সেনার ডিউটি থেকে ফেরার পর কিছুদিন বিজ্ঞাপনের কাজ সামলেছেন। তার পরই উড়ে গিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে তিনি দিন কাটাচ্ছেন মেজাজে। কখনও গলফ খেলছেন। কখনও আবার নিজের মতো ঘুরে বেড়াচ্ছেন। দল থেকে বাদ পড়া নিয়ে তাঁর যেন কোনও হেলদোল নেই। ধোনির এমন শরীরী ভাষা দেখে অনেকেই বলছেন, এম এস নিজেই নিজেকে ক্রিকেট থেকে সরিয়ে রেখেছেন। তিনি নিজেই হয়তো বোর্ডকে জানিয়েছেন, এখন তিনি ক্রিকেটে ফিরতে চান না। আর সেই মতোই তাঁকে নির্বাচন প্রক্রিয়ার বাইরে রাখা হয়েছে। 


আরও পড়ুন-  পাক সেনার পোশাকে সমাবেশে আফ্রিদি! কড়া ভাষায় আক্রমণ করলেন মোদীকে



বরাবরের মতো এসব জল্পনা, গুঞ্জন থেকে শত মাইল দূরে! যেন কিছুই ঘটছে না। যেন কিছুই তাঁকে স্পর্শ করছে না।


কেদার যাদবের পোস্ট করা একটি ছবিতে ধোনিকে দেখা যাচ্ছে গলফের স্টিক হাত। মাথায় বান্ডানা। এই কালো রঙের বান্ডানা ধোনি সেনার ডিউটি থেকে ফেরার পরই পরছেন। এর আগে বিজ্ঞাপনী শুটের সময়ও ধোনিকে এই বান্ডানা পরেই দেখা গিয়েছে। জাতীয় ক্রীড়া দিবস ধোনি ও কেদাররা নিজেদের মতো করেই পালন করলেন। সেই ছবিটিও কেদার জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষেই পোস্ট করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধএ একদিনের সিরিজে খেলেছেন কেদার। তার পরই উড়ে গিয়েছেন আমেরিকায়। যদিও সেই সিরিজে তিনি আহামরি পারফরম্যান্স করতে পারেননি।