পুজারার উইকেটের সঙ্গে দুটি দারুন ক্যাচ! দিনভর চর্চায় ১৪০ কেজি ওজনের ক্রিকেটার

হোল্ডারের বলে মায়াঙ্কের ক্যাচ ধরেন কর্নওয়াল। সেই সময় বিরাট কোহলির সঙ্গে বড় পার্টনারশিপ করার পথে এগোচ্ছিলেন মায়াঙ্ক।

Updated By: Aug 31, 2019, 10:24 AM IST
পুজারার উইকেটের সঙ্গে দুটি দারুন ক্যাচ! দিনভর চর্চায় ১৪০ কেজি ওজনের ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন : দিনভর তিনি চর্চায় থাকলেন। ছয় ফুট তাঁর উচ্চতা। তার উপর ১৪০ কেজি ওজন। এমন দীর্ঘদেহী একজন ক্রিকেটারের অভিষেক হয়ে গেল। জামাইকার কিংস্টনে সাবাইনা পার্কে যেন সবাই তাঁকেই দেখতে এসেছিলেন। আসলে সবার তাঁকে লক্ষ্য করার পিছনে একটা উদ্দেশ্য ছিল। এমন ভারি শরীর নিয়ে তিনি কী করে টেস্টে পারফর্ম করেন সেটাই যেন সবাই দেখতে এসেছিলেন। যদিও অভিষেক টেস্টের প্রথম দিন রাখিম কর্নওয়াল নিজের উপর স্পটলাইট রেখে দিলেন। নিলেন চেতেশ্বর পুজারার মতো টেস্ট স্পেশালিস্টের উইকেট। সঙ্গে আবার দুটি দারুন ক্যাচ।

আরও পড়ুন-  পাক সেনার পোশাকে সমাবেশে আফ্রিদি! কড়া ভাষায় আক্রমণ করলেন মোদীকে

টসে জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন জেসন হোল্ডার। তবে তাঁর এই সিদ্ধান্ত খুব একটা কার্যকর হল না। পাঁচ উইকেট হারিয়ে ভারত আপাতত ২৬৪। ক্রিজে রয়েছেন হনুমা বিহারী (৪২) ও ঋষভ পন্থ (২৭)। ওপেনিংয়ে কে এল রাহুল এবারও বড় রান পেলেন না। হোল্ডারের বলে স্লিপে কর্নওয়ালের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। মাত্র ১৩ রান করে। এর পর কর্নওয়ালের অফ ব্রেক বুঝতে না পেরে উইকেট ছুড়ে দিয়ে গেলেন পুজারা। মায়াঙ্ক আগরওয়াল এই ম্যাচে রান পেলেন। করলেন হাফ-সেঞ্চুরি। বিরাট কোহলি করলেন ৭৬।

আরও পড়ুন-  সঞ্জয় দত্তের জনপ্রিয় সিনেমার গানের লাইন উয়েফার পেজে, 'খলনায়ক' লিভারপুলের ডিফেন্ডার

হোল্ডারের বলে মায়াঙ্কের ক্যাচ ধরেন কর্নওয়াল। সেই সময় বিরাট কোহলির সঙ্গে বড় পার্টনারশিপ করার পথে এগোচ্ছিলেন মায়াঙ্ক। তখন ভারতীয় দল তিন উইকেট হারিয়ে ১১৫ রান করেছিল। কর্নওয়াল সেই সময় মায়াঙ্কের ক্যাচ না ধরলে বড় পার্টনারশিপ হতে পারত। এর পর চা বিরতি পর্যন্ত বিরাট ও রাহানে ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যান। চা বিরতির ঠিক পরে রাহানে (২৪) আউট হন। রাখিম জীবনের প্রথম টেস্টের প্রথম দিনে ২৭ ওভার বোলিং করে ৬৯ রান দিয়ে এক উইকেট পেয়েছেন। 

.