জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অজিঙ্ক রাহানের মুম্বই রুতুরাজ গায়কোয়াড়ের অবশিষ্ট ভারতকে হারিয়ে জিতে নিল ইরানি কাপ (Irani Cup 2024)। ড্র ম্য়াচে প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদেই বাজিমাত করল মুম্বই। ১৯৯৭-৯৮ মরসুমের পর এই প্রথম ইরানি পেল ঘরোয়া ক্রিকেটের সফলতম রাজ্য়। ২৭ বছরের প্রতীক্ষার পর ১৫ নম্বর ইরানি এল আরব সাগরের তীরে। যদিও এতগুলি বছরে ৮ বার ইরানির ফাইনাল খেলেছে মুম্বই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'এখনই বরখাস্ত করা হোক', জাতিভেদে অন্ধ প্রাক্তন তারকা! অন-এয়ারে ছাড়ালেন সব সীমা...



সরফরাজ খানের ২২২ রানের রেকর্ড রানের সুবাদে প্রথম ইনিংসে মুম্বই ৫৩৭ রান করেছিল। অন্য়দিকে অধিনায়ক রাহানের ব্য়াট থেকে এসেছিল ৯৭ রানের ঝকঝকে ইনিংস। মুম্বইয়ের প্রথম ইনিংসের জবাবে অবশিষ্ট ভারত তুলেছিল ৪১৬ রান। অভিমন্য়ু ঈশ্বরনের ব্য়াট থেকে এসেছিল দুরন্ত ১৯১ রানের দুরন্ত ইনিংস। দ্বিতীয় ইনিংসে মুম্বই ৮ উইকেটে ৩২৯ রানে ডিক্লেয়ার করে। তনুশ কোটিয়ানের ব্য়াট থেকে এসেছে দুরন্ত ১১৪ রানের ইনিংস। ২০২৩-২৪ মরসুমের রঞ্জি চ্য়াম্পিয়নরা প্রথম ইনিংসে ১২১ রানের লিড নিয়েই বাজিমাত করে। আর এই রানই মুম্বইয়ের জয়ের ফ্য়াক্টর হয়ে দাঁড়ায়। মুম্বইয়ের ঝুলিতে এখন চলে এল ৬২ নম্বর ট্রফি। তাদের ঝুলিতে আছে ৪২টি রঞ্জি, ১৫টি ইরানি, ৪টি বিজয় হাজারে ও ১টি সৈয়দ মুস্তাক আলি।


আরও পড়ুন: কেন সূর্য অধিনায়ক! সিরিজ শুরুর আগেই ফুঁসছেন বিশ্বকাপ জয়ী সিনিয়র, বিবৃতিতে তুলকালাম


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)