নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) সোনা জিতে দেশে ফেরার পর আর ডায়েটের ধার ধারেননি নীরজ চোপড়া (Neeraj Chopra)। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সুপারস্টার ভারতে এসে মনের সুখে সেরেছেন উদরপূর্তি! আর এখন তারই খেসারত দিতে হচ্ছে 'সোনার ছেলে'কে। নীরজ বাড়িয়ে ফেলেছেন প্রায় ১২ কেজি। আপাতত ওজন কমিয়ে ফের ট্র্যাকে ফেরার প্রস্তুতি শুরু করেছেন তিনি। নিজে মুখেই ওজন বাড়ার কথা জানিয়েছেন অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ভারতীয় হিসাবে ব্যক্তিগত দক্ষতায় অলিম্পিক্স থেকে সোনা জেতা অ্যাথলিট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টোকিও থেকে ভারতে ফিরে সংবর্ধনার সুনামিতে ভেসে গিয়েছিলেন নীরজ। দেশের বিভিন্ন প্রান্তে যোগ দিয়েছিলেন অনুষ্ঠানে। করেছেন বিজ্ঞাপনের কাজও। তবে তিন সপ্তাহ আগে নীরজ তাঁর কোচেদের নিয়ে উড়ে গিয়েছেন ক্যালিফোর্নিয়ায়। সেখানেই তিনি ফের একবার ট্র্যাকে নামার জন্য জোর কদমে প্র্যাকটিস শুরু করেছেন। বিদেশে সাংবাদিকদের নীরজ জানিয়েছেন যে, তাঁর ভিতরের খাদ্যরসিক মানুষটাকে তিনি আর নিয়ন্ত্রণে রাখতে পারেননি ভারতে ফিরে। নীরজ বলেন, "আমি টোকিও থেকে ফেরার পর ঠিকই করে নিয়েছিলাম যে, যা প্রাণ চাইবে তাই খাব। কারণ আমাকে দীর্ঘদিন কঠোর ডায়েটে থাকতে হয়েছিল অলিম্পিক্সে ফিট থাকার জন্য়। সোনা জয়ের পর পছন্দের সব খাবার খাই। ফলে  আমি ১২ কেজি ওজন বাড়িয়ে ফেলেছি।"


আরও পড়ুন: Jasprit Bumrah: বিদেশে বুমরার বেনজির ১০০! টেস্ট মাইলস্টোনে ইতিহাস ভারতীয় পেসারের



নীরজ এও জানিয়েছেন যে, তিনি শেষ তিন সপ্তাহে ৫ কেজি ওজন কমিয়েও ফেলেছেন। আগামী বছর নীরজের জন্য় অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি শুধুই বিশ্ব চ্যাম্পিয়নশিপের (World Championships) জন্য নিজেকে তৈরি করছেন না। নীরজের সামনে রয়েছে ডায়মন্ড লিগ (Diamond League), কমনওয়েলথ গেমস (Commonwealth Games) ও এশিয়াড (Asian Games)  


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App