নিজস্ব প্রতিবেদন: সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ইরফান পাঠানের। খেলেছেন রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। কিন্তু সৌরভ কিংবা ধোনি নন , পাঠানের পছন্দের অধিনায়ক কিন্তু সেই রাহুল দ্রাবিড়, যার জন্য তিনি প্রাণ দিতেও প্রস্তুত বলে জানিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ইরফান পাঠান বলেন,  "দাদা(সৌরভ গাঙ্গুলি) আমার প্রথম অধিনায়ক। সবসময়ই আমার পাশে থেকেছে। নতুন একটা ভারতীয় দলের জন্ম দিয়েছে। সাফল্যের নিরিখে মহেন্দ্র সিং ধোনি এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন নিজেকে। অনিল কুম্বলে বেশি দিন নেতৃত্ব দেননি। হয়তো আরও একটু বেশি সময় নেতৃত্ব দিতে পারতেন তিনি। তবে রাহুল দ্রাবিড়ের নেতৃত্ব সবচেয়ে উপভোগ করেছি।"



কেন রাহুল দ্রাবিড় তাঁর পছন্দের অধিনায়ক সেটাও বলেছেন ইরফান পাঠান। তাঁর মতে, "দলে আমার ভূমিকা ঠিক কী ছিল সেটা অধিনায়ক হিসেবে রাহুল দ্রাবিড় সবসময় স্পষ্ট করে দেন। রাহুলের নেতৃত্ব নিয়ে বেশি আলোচনা হয়না হয়তো! তবে মনে রাখতে হয়ে ওর সময়েই টানা ১৪-১৬টা ম্যাচ রান তাড়া করে জিতেছিলাম আমরা, যেটা কিন্তু সেই সময় রেকর্ড ছিল।"


 


২০০৭ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিতে হয় টিম ইন্ডিয়াকে। খারাপ সময়ে রাহুল দ্রাবিড় যেভাবে সকলের পাশে দাঁড়ান তা নিয়ে ইরফান বলেন, "বিশ্বকাপে হেরে আমরা খুব বিষন্ন ছিলাম। দ্রাবিড় আমাকে আর ধোনিকে হলিউড ছবি 300 দেখাতে নিয়ে গিয়েছিল। বেশ কিছুসময় চুপচাপ থাকার পর বলে,এটাই শেষ নয়।" এরপরেই তিনি বলেন, "আমি রাহুল দ্রাবিড়ের জন্য প্রাণ দিতেও প্রস্তুত।"



আরও পড়ুন - নিসর্গের তাণ্ডব দেখে চমকে গেলেন বিরাটদের হেডস্যার!