জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'এখন তোমাদের জয় নিশ্চিত করো, তাহলে আমরা চারে শেষ করব।' অ্যাডিলেডে যখন বাবর আজম (Babar Azam) টস সাকিব আল হাসানের (Shakib Al Hasan) সঙ্গে টস করার জন্য মাঠে ঢুকছিলেন, তখনই পাক অধিনায়ককে এই কথা বলেন নেদারল্যান্ডসের ব্যাটার টপ কুপার (Tom Cooper)। বাবর এই কথা শুনে থাম্বস আপ দেখিয়ে হাসি মুখে সম্মতি জানান। এই ভিডিয়ো নেটদুনিয়ায় আগুনের গতিতে ভাইরাল হয়ে যায়। ঘটনাচক্রে এই অ্যাডিলেডেই রবিবার দিনের প্রথম ম্যাচে বিরাট অঘটন ঘটিয়েছে নেদারল্যান্ডস। তারা দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ( T20 World Cup 2022) থেকে ছিটকে দেয়। এদিন নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হারতেই পাকিস্তান ও বাংলাদেশের সামনে সেমি ফাইনালে যাওয়ার রাস্তা খুলে গিয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Team India, SA vs NED: আবার অঘটন, দক্ষিণ আফ্রিকা হারতেই না খেলে সেমিতে টিম ইন্ডিয়া



এদিন বাংলাদেশকে হারিয়েই টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে চলে গেল গিয়েছে পাকিস্তান। ডু-অর-ডাই ম্যাচে শেষ হাসি হাসে বাবর অ্যান্ড কোং। টস জিতে প্রথমে ব্যাট করে সাকিবের বাংলাদেশ মাত্র ১২৭ রান তুলেছিল, নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে। জবাবে পাকিস্তান ১১ বল হাতে রেখে ৫ উইকেটে ম্যাচ জিতে চলে যায় শেষ চারে। কুপারের কথা রাখেন বাবর। বাংলাদেশকে হারিয়ে নেদারল্যান্ডসকে তাঁর টিম শেষ চারে পাঠিয়ে দেয়। শেষ চারে ওঠার পর বাবর বলেন, 'ক্রিকেট টিম গেম। মজার খেলাও বটে। দলের সকলকেই আমার সাধুবাদ, যেভাবে তারা সব ম্যাচ খেলেছে। এই পিচে ব্যাট করা মোটেই সহজ নয়। দুই রকমের গতি রয়েছে। আমি ও রিজওয়ান ভেবেছিলাম লম্বা খেলব। কিন্তু কাজে আসেনি পরিকল্পনা। হ্যারিস আগ্রাসন দেখিয়েছে। ওর খেলা দেখে ভালো লেগেছে। আমরা সকলেই সেমি ফাইনাল খেলার জন্য মুখিয়ে আছি। 'গ্রুপ টু থেকে ভারতের পর দ্বিতীয় দল হিসাবে পাকিস্তান চলে গেল সেমিতে। এই মুহূর্তে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারত মগডালে। দুয়ে পাকিস্তান। ৫ ম্যাচে ৬ পয়েন্ট। এই নিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপের সেমি ফাইনালে পাকিস্তান। 


আরও পড়ুন: Pakistan vs Bangladesh | T20 World Cup 2022: শাহিন আগুনে ভস্মীভূত বাংলাদেশ! শেষ চারে চলে গেল পাকিস্তান


বাংলাদেশের রান তাড়া করতে নেমে দুই পাক ওপেনার মহম্মদ রিজওয়ান ও বাবর ১০.৩ ওভারে ৫৭ রান তোলেন। ৩২ বলে ৩২ রানের ইনিংস খেলে ফিরে যান বাবর। ৩৩ বলে ২৫ রান করে ফেরেন রিজওয়ান। তিনে নেমে মহম্মদ নওয়াজ মাত্র ৪ রান করে ফিরে যান। কিন্তু তাতেও খুব একটা সমস্যা হয়নি পাকিস্তানের। ১৫ ওভারের মধ্যেই ৯২ রান চলে এসেছিল তাদের। শান মাসুদ ১৪ বলে অপরাজিত ২৪ রানের ইনিংস খেলে অনয়াসে দলের ফিনিশিং লাইন পার করিয়ে দেন।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)