Pakistan vs Bangladesh | T20 World Cup 2022: শাহিন আগুনে ভস্মীভূত বাংলাদেশ! শেষ চারে চলে গেল পাকিস্তান

টি-২০ বিশ্বকাপের শেষ চারে চলে গেল পাকিস্তান। বাংলাদেশকে হারিয়ে খেতাবি দৌড়ে টিকে থাকল গ্রিন আর্মি।

Updated By: Nov 6, 2022, 01:27 PM IST
Pakistan vs Bangladesh | T20 World Cup 2022: শাহিন আগুনে ভস্মীভূত বাংলাদেশ! শেষ চারে চলে গেল পাকিস্তান
উইকেট নেওয়ার পর শাহিনের উচ্ছ্বাস, ছবি- আইসিসি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমি ফাইনালে চলে গেল পাকিস্তান (Pakistan vs Bangladesh)। রবিবার অ্যাডিলেডে (Adelaide Oval) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। ডু-অর-ডাই যুদ্ধে শেষ হাসি হাসল বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং। টস জিতে প্রথমে ব্যাট করে সাকিব আল হাসানের (Shakib Al Hasan) বাংলাদেশ মাত্র ১২৭ রান তুলেছিল, নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে। জবাবে পাকিস্তান ১১ বল হাতে রেখে ৫ উইকেটে ম্যাচ জিতে চলে গেল শেষ চারে। গ্রুপ টু থেকে ভারতের পর দ্বিতীয় দল হিসাবে পাকিস্তান চলে গেল সেমিতে। এই মুহূর্তে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারত মগডালে। দুয়ে পাকিস্তান। ৫ ম্যাচে ৬ পয়েন্ট। এই নিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপের সেমি ফাইনালে পাকিস্তান। এদিন নেদারল্যান্ডসের (Netharlands) কাছে দক্ষিণ আফ্রিকা (South Africa) ১৩ রানে হারতেই পাকিস্তান ও বাংলাদেশের সামনেই সেমি ফাইনালে যাওয়ার রাস্তা খুলে গিয়েছিল।

আরও পড়ুন: Shakib Al Hasan, PAK vs BAN: চরম বিতর্কিত সিদ্ধান্ত! আউট হয়ে আম্পায়ারের সঙ্গে তর্ক করে মাঠ ছাড়লেন সাকিব

আরও পড়ুনভাঙতে পারে সেলিব্রেটি দম্পতির বিয়ে! আলাদা হতে পারেন শোয়েব-সানিয়া!
 

এদিন বাংলাদেশি ওপেনার নাজমুল হোসেন শান্ত (৪৮ বলে ৫৪) ব্যাট হাতে রান না পেলে বাংলাদেশ ১০০ রান তুলতে পারত কি না, তাই নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল। শান্ত ছাড়া সৌম্য সরকার (১৭ বলে ২০) ও আফিফ হোসেন (২০ বলে অপরাজিত ২৪) অল্প কিছু রান করেন। বাকি কারোর রানই কহতব্য নয়। এদিন পাক পেসার শাহিন শাহ আফ্রিদির আগুনে বোলিংয়েই ঝলসে যায় পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশ। শাহিন ৪ ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। জোড়া উইকেট শাহদাব খানের। একটি করে উইকেট পেলেন হ্যারিস রউফ ও ইফতিকার আহমেদ। যদিও সাকিবের আউট নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। তিনি ফিরে যাওয়ার পরেই বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ তাসের ঘরের মতো ভেঙে পড়ে।

এদিন সৌম্য সরকার আউট হওয়ার পরেই ব্যাট করতে এসেছিলেন সাকিব। সাদাব খানের স্লো ফুলটস সাকিবের ব্যাটে লাগার পর পায়ে লেগে অন্য দিকে যায়। সাদাব এলবিডব্লিউয়ের আবেদন করার পর মাঠের আম্পায়ার কিছুক্ষণ অপেক্ষা করে আউট দিয়ে দেন। সাকিব সঙ্গে সঙ্গে ডিআরএস নেন।ডিআরএস-এ স্পষ্ট দেখা যায়, বল আগে ব্যাটে লেগেছে। কিন্তু তৃতীয় আম্পায়ারের দাবি, ব্যাটের সঙ্গে বলের কোনও যোগাযোগই হয়নি! স্নিকোমিটারে যা ধরা পড়েছে সেটি ব্যাটের মাটিতে লাগার শব্দ। বল সরাসরি সাকিবের পায়ে লেগেছে। তিনি আউটের সিদ্ধান্ত নেন। সাকিব বিশ্বাসই করতে পারছিলেন। প্রথমে অবাক হয়ে যান। তার পরে মাঠে থাকা দুই আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। যদিও এতে কোনও লাভ হয়নি।   'গোল্ডেন ডাক' হয়েই ফিরতে হয় সাকিবকে।

বাংলাদেশের রান তাড়া করতে নেমে দুই পাক ওপেনার মহম্মদ রিজওয়ান ও বাবর ১০.৩ ওভারে ৫৭ রান তোলেন। ৩২ বলে ৩২ রানের ইনিংস খেলে ফিরে যান বাবর। ৩৩ বলে ২৫ রান করে ফেরেন রিজওয়ান। তিনে নেমে মহম্মদ নওয়াজ মাত্র ৪ রান করে ফিরে যান। কিন্তু তাতেও খুব একটা সমস্যা হয়নি পাকিস্তানের। ১৫ ওভারের মধ্যেই ৯২ রান চলে এসেছিল তাদের। শান মাসুদ ১৪ বলে অপরাজিত ২৪ রানের ইনিংস খেলে অনয়াসে দলের ফিনিশিং লাইন পার করিয়ে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.