Team India, SA vs NED: আবার অঘটন, দক্ষিণ আফ্রিকা হারতেই না খেলে সেমিতে টিম ইন্ডিয়া

খাতায়-কলমে দুর্বল নেদারল্যান্ডসের কাছে ১৩ রানে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াসরা হেরে যাওয়ার জন্য সুবিধা হল টিম ইন্ডিয়ার।

Updated By: Nov 6, 2022, 12:16 PM IST
Team India, SA vs NED: আবার অঘটন, দক্ষিণ আফ্রিকা হারতেই না খেলে সেমিতে টিম ইন্ডিয়া
বাইশ গজে না নেমেই শেষ চারে টিম ইন্ডিয়া। ছবি : টুইটার।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো : চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) ফের অঘটন। খাতায়-কলমে দুর্বল নেদারল্যান্ডসের (Netherlands) কাছে ১৩ রানে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিল দক্ষিণ আফ্রিকা (South Africa)। প্রোটিয়াসরা হেরে যাওয়ার জন্য সুবিধা হল টিম ইন্ডিয়ার (Team India)। এই মুহূর্তে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে থাকার সুবাদে জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে খেলার আগেই সেমি ফাইনালে চলে গেলেন রোহিত শর্মা (Rohit Sharma)-বিরাট কোহলিরা (Virat Kohli)। এদিকে নিজেদের শেষ ম্যাচে হেরে দক্ষিণ আফ্রিকা ফের একবার প্রমাণ করল যে, তেম্বা বাভুমার দল আইসিসি (ICC) ইভেন্টে 'চোকার্স'। 

আরও পড়ুন, Ravichandran Ashwin, ICC T20 World Cup 2022: ‘মানকাডিং’ একেবারে বৈধ, মজা করেও ফের সরব হলেন অশ্বিন

রবিবার দুপুরে মেলবোর্নের বাইশ গজে জিম্বাবোয়ের বিরুদ্ধে নামবে ভারত। বদলে যাওয়া পরিস্থিতিতে বিরুদ্ধে না জিতলেও চলবে ভারতের। দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় তাদের এ বারের মতো বিশ্বকাপ অভিযান শেষ। ভারত ৬ পয়েন্ট নিয়ে পৌঁছে গেল সেমি ফাইনালে। সুপার ১২ পর্বে গ্রুপ বি-তে রবিবার তিনটি ম্যাচ ছিল। দক্ষিণ আফ্রিকা জিতলে ভারতকে নিজেদের ম্যাচে জিততেই হত। কিন্তু বাভুমার দল হেরে যাওয়ায় তারা এ বারের বিশ্বকাপে থেমে গেল ৫ পয়েন্ট নিয়ে। ভারত ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে। 

দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে ইতিহাস গড়ল নেদারল্যান্ডস। ছবি : আইসিসি

এমন অবস্থায় বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যে একটি দলের পক্ষেই সম্ভব ৬ পয়েন্ট নিয়ে শেষ করে পৌঁছানো সম্ভব। এদিন প্ৰথমে ব্যাট করে নেদারল্যান্ডস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তুলে দেয় ডাচরা। কলিন আ্যকারম্যান সর্বাধিক ২৬ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৫ রানেই থেমে যায় দক্ষিণ আফ্রিকা। ব্রেন্ডন গ্লোভার মাত্র ৯ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপে ভাঙন ধরান। ফ্রেড ক্লাসেন ও বাস ডেই লিড দুটি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন, Danushka Gunathilaka Arrested: টি২০ বিশ্বকাপের মধ্যেই ধর্ষণে অভিযুক্ত শ্রীলঙ্কার ক্রিকেটার, সিডনি থেকেই গ্রেফতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.