নিজস্ব প্রতিবেদন: মাত্র কয়েক সপ্তাহ আগের কথা। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ওয়াংখেড়ে টেস্টের প্রথম ইনিংসে দশে দশ করেছিলেন নিউজিল্যান্ডের এই বাঁহাতি স্পিনার। তবে সেই আজাজ প্যাটেলকে (Ajaz Patel) বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে একেবারে ছেঁটে ফেলা হল। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য ১৩ জনের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড বোর্ড। উইকেটে ঘাস আছে। তাই দুই প্রবাদপ্রতিম জিম লেকর ও অনিল কুম্বলের তালিকায় নাম লেখানো আজাজকে ছেঁটে ফেলা হল। এমনই যুক্তি দিয়েছে কিউইদের নির্বাচকমন্ডলী ও টিম ম্যানেজমেন্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নির্বাচকদের এমন সিদ্ধান্তে আজাজ হতাশ। তবে অবাক নন। তিনি বলেন, "পিচে ঘাস থাকার জন্য ঘরের মাঠে পেস বোলাররা বাড়তি সুবিধা পায়। আমার বাদ যাওয়ার সেটা একটা বড় কারণ। এছাড়া আমার ব্যাটিং গড় তেমন আহামরি নয়। সেই জন্য হয়তো নির্বাচকমন্ডলী ও টিম ম্যানেজমেন্ট এমন সিদ্ধান্ত নিয়েছে। এর চেয়ে বেশি কি আর বলতে পারি। তাই বোলিংয়ের সঙ্গে এ বার থেকে ব্যাটিং নিয়েও ভাবতে হবে।" 



আজাজ সুযোগ না পেলেও দলে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কাইল জেমিসেনের মত পেসাররা আছেন। আছেন নিল ওয়েগনার ও ম্যাট হেনরিও। স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন রচিন রবীন্দ্র। আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ বে ওভাল ও ক্রাইস্ট চার্চে। এই দুই জায়গার পিচই গ্রিন টপ হয়। তাই আজাজকে বাদ দেওয়া হল। 


আরও পড়ুন: Viral Picture: Kapil-এর ঠোঁটে ঠোঁট চেপে Ranveer Singh-এর 'লিপ লক', উত্থাল সোশ্যাল মিডিয়া


আরও পড়ুন: বড় ধাক্কা! টেস্ট থেকে অবসর নিতে চলেছেন Shakib Al Hasan


আজাজের বাদ যাওয়ার প্রসঙ্গে কোচ গ্যারি স্টিড বলেছেন, "আজাজের মনের অবস্থাটা বুঝতে পারছি। কিন্তু দল নির্বাচনে আমাদের সব সময় মাথায় থাকে পরিবেশ ও পরিস্থিতির কথা। যে পরিস্থিতিতে যে ক্রিকেটার সেরাটা দিতে পারবে তাকেই দলে রাখা হয়। দলে ব্যালেন্সের জন্য রচিন ও ড্যারেলকে রাখা হয়েছে।" 


এ দিকে চোটের জন্য এই সিরিজেও খেলবেন না অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। তাঁর বদলে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App