নিজস্ব প্রতিবেদন : জর্জ স্যাম্পাওলিকে ছাঁটাইয়ের পর কে হবেন আর্জেন্টিনার কোচ? আলোচনায় উঠে এসেছে নানা নাম। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ আলেসান্দ্রো সাবেলা থেকে হোসে পেকেরম্যান, রিকার্ডো গ্যারেচার নাম। আর্জেন্টিনার জাতীয় দলের কোচ নিয়োগ নিয়ে তাড়াহুড়ো করতে চায় না দেশের ফুটবল ফেডারেশন। তাই আপাতত আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ হিসেবে লিওনেল স্কালোনির নাম ঘোষণা করা হয়েছে। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) বৃহস্পতিবার এক বিবৃতিতে তা জানিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - বার্সেলোনায় আসছেন ভিদাল!


স্কালোনি বর্তমানে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে রয়েছেন। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিরুদ্ধে দু'টি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে সময় আর্জেন্টিনার ডাগ আউটে থাকবেন স্কালোনি। স্কালোনির সঙ্গে থাকবেন বর্তমানে তাঁর সহকারি পাবলো আইমার। এএফএর বিবৃতিতে বলা হয়, "লিওনেল স্কালোনি পরবর্তী প্রীতি ম্যাচগুলোতে আর্জেন্টিনা জাতীয় দলকে পরিচালনা করবেন। তাঁর সহকারি হিসেবে থাকবেন পাবলো আইমার ও মার্তিন তোকালি।"



আর্জেন্টিনার ক্রীড়া পত্রিকা 'ওলে'কে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া বলেন, "এখন থেকে এই বছরের শেষ পর্যন্ত আমরা যে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলব তাতে দলকে নেতৃত্ব দেবেন স্কালোনি ও আইমার।"



রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর আর্জেন্টিনা কোচ জর্জ স্যাম্পাওলির ওপর সমস্ত ক্ষোভ গিয়ে পড়ে সমর্থকদের। তাঁর রণকৌশল নিয়ে প্রশ্ন ওঠে। বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় পরই আশঙ্কা করা হয়েছিল, যে কোনও মুহূর্তে সরিয়ে দেওয়া হবে স্যাম্পাওলিকে। শেষ পর্যন্ত বিশ্বকাপ শেষ হতেই আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব থেকে ছাঁটাই করা হয় কোচ জর্জ স্যাম্পাওলিকে।