জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তিনি লিয়োনেল মেসি (Lionel Messi)। সর্বকালের অন্য়তম সেরা ফুটবলার। ফ্যানদের চোখে 'ভক্তের ভগবান'। শুধু মেসির এক ঝলক পাওয়ার জন্য তাঁর সারা দুনিয়ার অনুরাগীরা মুখিয়ে থাকেন, সেখানে মেসিকে হাতের নাগালে পেয়ে গেলে, আর তো কথাই নেই। ২০১৭ সালের পর এই প্রথমবার বেজিংয়ে এসেছেন সাতবারের ব্যালন ডি'অর জয়ী লিয়ো। ফের এশিয়ার মাটিতে পা রেখেই, নিজের ছাপ রাখলেন 'ক্য়াপ্টেন আর্জেন্টিনা'। চিনের হৃদয় (Lionel Messi is in China) জিতে নিয়েছেন মেসি। গত বৃহস্পতিবার লিয়োনেল স্কালোনির (Lionel Scaloni) বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা, আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়ার (Argentina vs Australia)। নতুন ভাবে সেজে ওঠা বেজিং ওয়ার্কার স্পোর্টস কমপ্লেক্সে ফুল ফোটাল আলবিসেলেস্তে (Albiceleste)। মেসি অ্যান্ড কোং ২-০ গোলে হারাল সকারুজদের। স্কোরশিটে নাম লেখালেন মেসি ও পেজেলা (Messi, Pezzella)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আর এই ম্যাচ চলাকালীনই এক চিনা ফ্যান ছুটে আসেন মাঠে, নিরাপত্তারক্ষীদের বুড়ো আঙুল দেখিয়ে, মেসিকে গিয়ে জড়িয়ে ধরেন। আর এরপরেই দুই হাত ওপরে তুলে ছুটতে শুরু করে দেন ফ্যান। বুঝিয়ে দেন যে, তিনি যা পাওয়ার পেয়ে গিয়েছেন। এখানেই শেষ নয়, ওই ফ্যান ছুটতে ছুটতে চলে যান আর্জেন্টিনার গোলকিপার এমি মার্টিনেজের কাছেও। মার্টিনেজকে হাই-ফাইভ দিয়ে তিনি বেরিয়ে যান। ফ্যানকে ততক্ষণে নিরাপত্তারক্ষীরা ধাওয়া করে ধরে ফেলেন। কিন্তু ফ্যানের যা করার করা হয়ে গিয়েছে ততক্ষণে। এদিন ম্য়াচের ১ মিনিট ১৯ সেকেন্ডে মেসি গোল অসাধারণ গোল করে দলকে এগিয়ে দেন। এটিই মেসির কেরিয়ারের দ্রুততম গোল। অস্ট্রেলিয়ার ফুটবলার বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায়, সেই বল ধরে নেন এনজো ফার্নান্ডেজ। এনজোর পাস করেন লিয়োকে। ক্য়াপ্টেন বল পেয়ে বক্সের বাইরে থেকে রকেট শট নেন। টপ কর্নার দিয়ে বল ঢুকে গেলে তেকাঠিতে। এই গোলের সঙ্গেই স্টেডিয়ামের গ্যালারিকে সেলিব্রেশনে মাতান লিয়ো। যেভাবে তিনি গোল করলেন, কে বলবে আর কিছুদিন পর তিনি ৩৬ বছরে পা দেবেন। অনবদ্য অ্যান্টিসিপেশন ও শ্যুটিং স্কিল দেখলে মনে হবে যেন তিনি বছর পঁচিশের।



আরও পড়ুন: WATCH | Lionel Messi | ARG vs AUS: 'ভিনি-ভিডি-ভিসি', মেসির দ্রুততম গোল, দুরন্ত জয় আর্জেন্টিনার


কাতার বিশ্বকাপের পর তিন ম্যাচ খেলে ১১ গোল করা আর্জেন্টিনা একটি গোলও হজম করেনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে মেসিরা ২-০ গোলে পানামাকে হারিয়েছে। এরপর মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনা ৭-০ ব্যবধানে কুরাসাওকে গুঁড়িয়ে দিয়েছিল। আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। আগামী সোমবার মেসির দল খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)