নিজস্ব প্রতিবেদন: আইপিএলের ৪৪ নম্বর ম্যাচে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমিতে (Dr. DY Patil Sports Academy in Mumbai) মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ( Rajasthan Royals, RR) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে রাজস্থান। দলের ব্রিটিশ ওপেনার জস বাটলার (Jos Buttler) এদিনও আগুনে ফর্মে ব্যাট করলেন। ৫২ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংস খেললেন বাটলার। আর এই অর্ধ-শতরানের ইনিংসে ভর করেই বাটলার এক দশকের পুরনো রেকর্ড ভেঙে দিলেন।


এর আগে রাজস্থানের জার্সিতে এক মরশুমে সর্বোচ্চ রানের নজির ছিল অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane)। ২০১২ সালে ভারতের প্রাক্তন টেস্ট ভাইস-ক্যাপ্টেন মরুরাজ্যের হয়ে ১৬ ম্য়াচে করেছিলেন ৫৬০ রান। কিন্তু এদিন রাহানেকে পিছনে ফেলে দিলেন বিশ্বকাপ জয়ী বিধ্বংসী ব্যাটার। মাত্র ৯ ইনিংসে বাটলার করে ফেললেন ৫৬৬ রান।


আইপিএল-এর চলতি মরশুমে তিনটি শতরান করেছেন বাটলার। পরপর দুই ম্যাচে পেয়েছেন সেঞ্চুরি। আইপিএল-এর শেষ আট ইনিংসে মোট চারটি শতরান। সার্বিকভাবে ক্রোড়পতি লিগের ইতিহাসে যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়েছেন তিনি।


বিরাট কোহলির পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএল-এর এক মরশুমে ৩টি সেঞ্চুরি করলেন বাটলার। বিরাট ২০১৬ আইপিএলে তিনটি শতরান করেছিলেন। শিখর ধাওয়ানের পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএল-এ পরপর ২টি ম্যাচে শতরান করলেন বাটলার। ধাওয়ান ২০২০ আইপিএলে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে পরপর দুটি শতরান করেছিলেন। 


আরও পড়ুন: MS Dhoni Returns As CSK Captain: 'ধোনি ইজ ব্যাক!' সোশ্যালে উঠল সুনামি


আরও পড়ুনCheteshwar Pujara: ফের ডাবল সেঞ্চুরি পূজারার! জড়িয়ে ধরলেন পাকিস্তানের রিজওয়ান, ভিডিও ভাইরাল
 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)