নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে বিস্ফোরক তথ্য তুলে ধরলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। তাঁর দাবি, অস্ট্রেলিয়ানদের থেকে ভারতীয় ক্রিকেটারদের কাছে লকডাউন অনেক বেশি কঠিন ছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  পিঙ্ক বলে প্রস্তুতি ম্যাচে বুমরাহর হাফ সেঞ্চুরি, ঋদ্ধির দুরন্ত ক্যাচ, শামি-সাইনিদের দাপুটে বোলিং


করোনা ভাইরাসের জন্য লকডাউন সময়টা ভারতীয় ক্রিকেটারদের জন্য একটা কঠিন সময় ছিল শুধু তাই নয়, বলা ভাল দুঃস্বপ্নের মতো ছিল বলেই মনে করেন রবি শাস্ত্রী। এই প্রসঙ্গে তিনি বলেন, "ভারতের লকডাউনের সময় কোনও ক্রিকেটার বাইরে বেরোতে পারেনি সেভাবে। মুম্বই-দিল্লির মতো শহরে যারা থাকে তারা তো সুযোগই পায়নি প্র্যাকটিস করার। বরং ছোট শহরে যাদের বাড়ি তারা নিজেদের মতো করে একটা ব্যবস্থা করে নিয়েছিল প্র্যাকটিসের। কিন্তু বড় শহরে যারা ছিল তাদের গৃহবন্দি থাকতে হয়েছে। ওদের অবস্থা বরং শোচনীয় হয়েছিল।"


তবে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল কিছুটা হলেও স্বস্তি এনে দেয় ভারতীয় ক্রিকেটারদের। "অস্ট্রেলিয়াতে অবশ্য পরিস্থিতিটা এতটা কঠিন ছিল না। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা অন্তত বাইরে বেরোনোর সুযোগ পেয়েছে। পার্কে মাঠে গিয়ে সময় কাটাতে পেরেছে। এমনকি ইংল্যান্ডে ওরা খেলতে গিয়েছিল" এমনটাই মত রবি শাস্ত্রীর।



অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের সিরিজে হারলেও টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। ১৭ ডিসেম্বর থেকে শুরু চার টেস্টের সিরিজ। বর্ডার-গাভাসকর ট্রফিতে অ্যাডিলেড ওভালে প্রথম টেস্টেই গোলাপি বলের টেস্ট। ইতিমধ্যে সেই টেস্টে নামার আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। সিডনিতে সেই প্রস্তুতি ম্যাচও হচ্ছে গোলাপি বলে। এই ম্যাচে খেলছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি।



আরও পড়ুন- পিঙ্ক বলে প্রস্তুতি ম্যাচে বুমরাহকে 'Guard of Honour' দিলেন কোহলিরা