পিঙ্ক বলে প্রস্তুতি ম্যাচে বুমরাহর হাফ সেঞ্চুরি, ঋদ্ধির দুরন্ত ক্যাচ, শামি-সাইনিদের দাপুটে বোলিং

তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রথম দিনেই ২০টি উইকেট পড়ল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 11, 2020, 06:04 PM IST
 পিঙ্ক বলে প্রস্তুতি ম্যাচে বুমরাহর হাফ সেঞ্চুরি, ঋদ্ধির দুরন্ত ক্যাচ, শামি-সাইনিদের দাপুটে বোলিং
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে পিঙ্ক টেস্টে নামার আগে পিঙ্ক বলে প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলিহীন ভারতীয় ব্যাটিংয়ের ভরাডুবি। ব্যাট হাতে জশপ্রীত বুমরাহর অপরাজিত হাফ সেঞ্চুরিতে ভর করে ভারত ভদ্রস্থ রান বোর্ডে তোলে। এরপর ভারতীয় পেসারদের দাপুটে বোলিংয়ে অস্ট্রেলিয়া এ দলকে অলআউট করে প্রথম ইনিংসে লিড নিয়ে নিল রাহানের ভারত।

 

১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড ওভালে প্রথম টেস্ট খেলতে নামার আগে সিডনিতে তিন দিনের দিন রাতের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। যদিও এই ম্যাচে খেলছেন না বিরাট কোহলি। দলকে নেতৃত্ব দেন আজিঙ্কে রাহানে। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক।

 

পৃথ্বী শ ৪০ এবং শুভমন গিল ৪৩ ছাড়া ভারতীয় ব্যাটিংয়ে সেভাবে আর কেউ দাঁড়াতে পারেননি। শেষদিকে জসপ্রীত বুমরাহ ৫৭ বলে ৫৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। সঙ্গে সিরাজের ৩৪ বলে ২২ রানের ইনিংসের সৌজন্যে প্রথম ইনিংসে ১৯৪ রান তোলে ভারতীয় দল। প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাট হাতে এই প্রথম হাফ সেঞ্চুরি করলেন জসপ্রীত বুমরাহ।

শেষ উইকেটের বুমরাহ এবং সিরাজ ৭১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন যার সৌজন্যে ভারত ১৯৪ রান বোর্ডে তুলতে পারে।

১৯৪ রানের পুঁজি নিয়ে ভারতীয় বোলাররা অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দাপট দেখালেন। মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজরা মাত্র ১০৮ রানেই গুটিয়ে দিলেন অস্ট্রেলিয়া এ দলের ইনিংস।  শামি ও সাইনি তিনটি করে উইকেট পান। বুমরাহ দুটি আর সিরাজ একটি উইকেট পান। প্রথম ইনিংসে ভারত ইতিমধ্যেই ৮৬ রানের লিড নিয়ে নিয়েছে। তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রথম দিনেই ২০টি উইকেট পড়ল।

 

এদিন দৌড়ে দুরন্ত ক্যাচ ধরেন ঋদ্ধিমান সাহা। ব্যাট হাতে অবশ্য রানের খাতা খুলতে পারেননি বাংলার উইকেট রক্ষক এই ব্যাটসম্যানটি।

আরও পড়ুন- ২০২১ সালে কি IPL খেলবেন সুরেশ রায়না? বড়সড় বার্তা দিলেন  

.