নিজস্ব প্রতিবেদন: হাঙ্গেরি তাদের ঘরের মাঠ বুদাপেস্টে ফ্রান্সের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছিল শনিবার। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে রীতিমতো কষ্ট করে ম্যাচ ১-১ ড্র করতে হয়েছে। ফেরেন পুসকাস স্টেডিয়ামে প্রথমার্ধের যোগ করা সময়ে হাঙ্গেরি এক গোলে এগিয়ে গিয়েছিল। ফ্রান্সের বক্সে ঢুকে বিপক্ষের বুক কাঁপিয়ে দিয়ে চলে আসেন আতিলা ফিওলা (Attila Fiola) ডি-বক্সের খানিক আগে থেকে সোলো রান নেন তিনি। তারপর দুরন্ত প্লেসমেন্টে ঠান্ডা মাথায় হুগো লরিসকে পরাস্ত করে গোল করে গ্যালারিকে সেলিব্রেশনে মাতান হাঙ্গেরির ডিফেন্ডার।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: UEFA EURO 2020: অনবদ্য Hungary র সঙ্গে বিশ্বচ্যাম্পিয়ন France ড্র করল


এই গোলের পরই যেন স্প্রিন্টার হয়ে গিয়েছিলেন ফিয়োলা। পাখির মতো ডানা মেলে তিনি গ্যালারির দিকে ছুটতে থাকেন রুদ্ধশ্বাসে। আর ঠিক গ্যালারির সামনে এক মহিলা সাংবাদিক টেবিল আর কম্পিউটার সেটআপ-হস হাতে মাইক্রোফোন নিয়ে বসেছিলেন। ফিয়োলা উত্তেজনার বশে টেবিল চাপড়ে টেবিলের কাগজপত্রতো ফেলে টেবিল কাঁপিয়ে দেন। হাঙ্গেরির ডিফেন্ডারের ওই মূর্তি দেখে রীতিমতো চমকে গিয়েছিলেন ওই সাংবাদিক। তারপর তিনি নিজেকে সামলে নেন। গোল সেলিব্রেশনের সঙ্গে জুড়েও যান তিনি।পরিসংখ্যান বলছে ফ্রান্স হাঙ্গেরি ম্যাচ নিয়ে টানা ৯ ম্যাচ অপ্রতিরোধ্য থাকল মেজর টুর্নামেন্টে (বিশ্বকাপ ও ইউরো কাপ)। হাঙ্গেরি আবারও প্রমাণ করল যে, তারা ইউরোর ম্যাচে শুরুতে গোল করে কখনও হারেনি। এদিনও সেই রেকর্ড অক্ষত থাকল। ১৯৭৬ সালের পর এই প্রথম কোনও প্রতিযোগিতায় ফ্রান্সের কাছে হারল না হাঙ্গেরি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)