নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পঞ্চম টেস্ট খেলতে নামার আগে ভারতীয় দলের (Team India) জন্য সুখবর। অফ ফর্ম কাটিয়ে প্রস্তুতি ম্যাচ রানের মুখ দেখলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এর আগে প্রথম ইনিংসে রান পেয়েছিলেন কোনা শ্রীকর ভারত (Srikar Bharat)। পন্থের পাশাপাশি লেস্টারশায়ারের (Leicester) বিরুদ্ধে বল হাতে আগুনে বোলিং করলেন মহম্মদ শামি (Mohammed Shami), শার্দুল ঠাকুর (Shardul Thakur)। বল হাতে নজর কাড়লেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তবে রান পেলেন না চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দ্বিতীয় দিন লেস্টারশায়ারের হয়ে ব্যাট করতে নেমেছিলেন পন্থ। আইপিএল-এর পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রান পাননি টিম ইন্ডিয়ার তরুণ উইকেট কিপার। তবে এ দিন বিস্ফোরক মেজাজে খেলে ৮৭ বলে ৭৬ রান করলেন পন্থ। মারলেন ১৪টি চার ও ১টি ছয়। শামি থেকে উমেশ, শার্দূল থেকে সিরাজ কিংবা জাদেজা, সব বোলারদের বুঝে নিলেন পন্থ। 



তবে পন্থ রানে ফিরলেও টিম ইন্ডিয়ার বোলারদের দাপটে লেস্টারের প্রথম ইনিংস ২৪৪ রানে গুটিয়ে গেল। শামি ৪২ রান ৩ ও জাদেজা ২৮ রানে ৩ উইকেট পেলেন। শার্দূল ও সিরাজ নিয়েছেন ২টি করে উইকেট। 



এ দিকে লেস্টারশায়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতেই ২৪৬ রানে ৮ উইকেটের মাথায় প্রথম ইনিংসের ডিক্লেয়ার করে দেন রোহিত শর্মা। নিজেদের বোলিং শক্তিকে পরখ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছিল টিম ম্যানেজমেন্ট তবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হল না লেস্টারশায়ারের। ১৪ রানের মধ্যেই প্রথম উইকেট হারায় লেস্টারশায়ার।



লেস্টারশায়ারের অধিনায়ক স্যাম ইভান্সকে সাজঘরে ফিরিয়ে প্রথম ধাক্কা দিলেন শামি। এরপরেই লেস্টারশায়ারের হয়ে মাঠে নামেন পূজারা। ভারতের এই ব্যাটারকে নিয়ে প্রত্যেকের অনেক আশা ছিল। কারণ কাউন্টিতে দারুণ ফর্মে ছিলেন তিনি। কিন্তু ব্যর্থ হলেন ভারতের টেস্ট ব্যাটিংয়ের মেরুদণ্ড। 



পূজারাকে শূন্য রানে আউট করেন শামি। ইনিংসের ৮.২ ওভারে শামির শিকার হন পূজারা। খাতা না খুলেই সাজঘরে ফিরে যান তিনি। শামির ভেতরে আসা ডেলিভারিকে ডিফেন্স করতে গেলে ব্যাটের কানায় লেগে তাঁর উইকেট ভেঙে যায়। নিজের দলের সতীর্থকে আউট করেই অভিনব সেলিব্রেশন করেন শামি। আউট করে দৌড়ে যান পূজারার দিকে। সেখানে গিয়ে সতীর্থের ঘাড়ের উপর উঠে পড়েন শামি। এই ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।


আরও পড়ুন: India vs Leicester: চেতেশ্বর পূজারাকে বোল্ড করে তাঁর ঘাড়ে উঠে পড়লেন মহম্মদ শামি, ভিডিও ভাইরাল


আরও পড়ুন: কোন ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করলেন মনোজ তিওয়ারি? জেনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)