নিজস্ব প্রতিনিধি : এর আগেও নয়ের ঘরে এসেই নার্ভাস হয়ে পড়েছিলেন তিনি। অল্পের জন্য মিস করেছিলেন সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান ফস্কানোর পর আফসোসের শেষ ছিল না ঋষভ পন্থের। রাজকোটেও ৯২ রানেই আউট হয়েছিলেন পন্থ। এবারও তাই। তবে গতবারের মতো একই ভুল এদিন তিনি করলেন না। ৯২ রানের মাথায় তাঁকে দুর্ভাগ্য তাড়া করল। ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার একখানা দুর্দান্ত ক্যাচ ধরে পন্থকে ফেরালেন সেঞ্চুরির কয়েক কদম আগে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  হায়দরাবাদে পৃথ্বীই 'তিতলি', ঝলমলে নীলাকাশ পন্থ


ভারতের লোয়ার মিডল অর্ডার হায়দরাবাদে ব্যর্থ। দারুণ ফর্মে থাকা রবীন্দ্র জাদেজাও নিজামের শহরে ব্যাট হাতে খাতা খুলতে পারলেন না। রবিবার সকালে চার উইকেটে ৩০৮ রান হাতে নিয়ে শুরু করেছিলেন ঋষভ পন্থ ও অজিঙ্ক রাহানে। পন্থ ও রাহানের দুজনেই সেঞ্চুরির খুব কাছাকাছি ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দুজনেই শতরানের সুযোগ ফস্কালেন। রাহানে উইকেট ছুঁড়ে দিলেন ব্যক্তিগত ৮০ রানে। পঞ্চম উইকেটে পন্থ ও রাহানে মিলে দেড়শো রানের বেশি পার্টনারশিপ খেলেছিলেন। ফলে ভারত বড় রানের লিড পাওয়ার স্বপ্নও দেখা শুরু করেছিল। কিন্তু তৃতীয় দিনে সে আশায় জল পড়ল। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৩১১ রানের বদলে ভারতের ইনিংস থামল ৩৬৭ তে। শেষবেলায় আর অশ্বিন (৩৫) কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। লোয়ার অর্ডারে তিনি ছাড়া আর কেউ তেমন রান যোগ করতে পারলেন না।


আরও পড়ুন-  পয়মন্ত মন্দির! এই মাঠে টানা সাত বছর ধরে জিতছে ভারত


ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার বল হাতে জ্বলে উঠলেন। ৫৬ রান দিয়ে পাঁচ উইকেট নিলেন তিনি। ব্যাট হাতেও তিনি হাফসেঞ্চুরি করেছিলেন। এছাড়া গ্যাব্রিয়েল নিলেন তিন উইকেট। ৫৬ রানের লিড নিয়ে লড়াই শুরু করেছে ভারত। আপাতত ৪৫ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে প্রথম ঝটকা দিয়েছিলেন উমেশ যাদব। পাওয়েলকে আউট কের ক্যারিবিয়ানদের দ্বিতীয় ধাক্কা দেন অশ্বিন। এর পর হেটমায়ারকে ফেরান কুলদীপ।