নিজস্ব প্রতিবেদন:   টেনিস গ্রহে এই জল্পনা দীর্ঘদিন ধরেই চলছে। এবার কি অবসর নিয়ে নেবেন কুড়িটি গ্র্যান্ড স্লামের মালিক সুইস টেনিস কিংবদন্তি রজার ফেডেরার? সুইত্জারল্যান্ডে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তেমনই ইঙ্গিত দিলেন ফেডেক্স! যা নিয়ে অবসরের জল্পনা জোরালো হচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা মহামারী সঙ্গে অস্ত্রোপচার। চলতি বছরে ইউএস ওপেন কিংবা ফরাসি ওপেনে খেলতে দেখা যায়নি রজার ফেডেরারকে। কুড়িটি গ্র্যান্ডস্লামের মালিক দীর্ঘদিন ধরেই হাঁটুর চোটে ভুগছেন। চোটের কারণে চলতি মরসুমে তিনি কোর্টে নামতে পারেননি। গত জুন মাসে তার হাঁটুর আরও একবার আর্থোস্কোপিক করানো হয়েছে। তারপর রিহ্যাবে ছিলেন দীর্ঘদিন।


আরও পড়ুন - ভারতীয়দের মধ্যে টুইটারে ধোনিকে টেক্কা দিলেন কোহলি  


এদিকে ৭৫ বছরে সুইত্জারল্যান্ডের সেরা অ্যাথলিটের পুরস্কার গ্রহণ করে রজার ফেডেরার বলেন, "আমার আশা আগামী বছর আপনারা আমার থেকে কিছু একটা খবর পেতে পারেন। আর সেই খবরটা যদি হয় তাহলে হয়তো এই ধরনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমাকে আর দেখতে পাওয়া নাও যেতে পারে।"



২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেনে তিনি নামবেন কিনা সে নিয়েও সংশয় রয়েছে! কারন নিজে এখনও ১০০% ফিট নন তিনি। যদি কোভিডের কারণে অস্ট্রেলিয়ান ওপেন দেরিতে শুরু হয় তাহলে হয়তো তাঁর কাছে সুযোগ থাকছে একটা। ২০১৮ সালে শেষবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ফেডেরার। নিজের মুখেই স্বীকার করে নেন যে অস্ট্রেলিয়ান ওপেনে নামার জন্য সময়ের সঙ্গে তাঁকে নাকি রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে!


তবে এদিনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে যে কথাটা ফেডেরার বললেন তা বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। সে ক্ষেত্রে ২০২১ সালেই কি টেনিস বিশ্বে ফেডেরার যুগ শেষ হতে চলেছে? সেই প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে।



আরও পড়ুন -অ্যাডিলেডে প্রথম টেস্টে ওপেনার কি শুভমান গিল? অজিদের বিরুদ্ধে নামার জন্য মুখিয়ে