অ্যাডিলেডে প্রথম টেস্টে ওপেনার কি শুভমান গিল? অজিদের বিরুদ্ধে নামার জন্য মুখিয়ে

অজিদের স্লেজিং ও শর্ট বলের জন্য তিনি তৈরি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 14, 2020, 07:55 PM IST
অ্যাডিলেডে প্রথম টেস্টে ওপেনার কি শুভমান গিল? অজিদের বিরুদ্ধে নামার জন্য মুখিয়ে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযোগের অপেক্ষায় ভারতের তরুণ ওপেনার শুভমান গিল। অজিদের স্লেজিং ও শর্ট বলের জন্য তিনি তৈরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে আত্মবিশ্বাসী শুভমান।

আরও পড়ুন -  চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মেসি-নেইমার দ্বৈরথ  

অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দুই ইনিংসে ৪৩ এবং ৬৫ রান করেছেন শুভমান গিল। তাই পৃথ্বী শ-র পরিবর্তে প্রথম টেস্টে ওপেনিংয়ে মায়াঙ্ক আগারওয়াল এর সঙ্গী হতে পারেন শুভমান। যদিও তিনি দিন-রাতের টেস্টে সুযোগ পাবেন কিনা সেটা ভারতীয় টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত।

তবে অজিদের সামলানো নিয়ে মুখ খুললেন গিল। এক সাক্ষাতকারে তিনি বলেন, "অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে খেলা সবসময় চ্যালেঞ্জিং। আমি সবকিছুর জন্যই তৈরি। ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার থেকে বড় সুযোগ আর হবেনা। অস্ট্রেলিয়ায় রান করলে ব্যাটসম্যান হিসেবে আত্মবিশ্বাস বাড়বে।"

দিন-রাতের টেস্ট প্রসঙ্গে গিল জানিয়েছেন, "বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে দিন-রাতের টেস্টের সময় থেকে গোলাপি বলে অনুশীলন করেছি। আমি কখনও কোনও দিন-রাতের টেস্ট খেলিনি। এটা অবশ্য কোনও সমস্যা নয়।"

পাশাপাশি অজিদের স্লেজিং এবং শর্ট বল সামলানো প্রসঙ্গে গিলের বক্তব্য, "একটা সময় ছিল ভারতীয় ক্রিকেটাররা যখন আগ্রাসী ছিল না। ভারত সহ্য করে যেত। কিছু ক্রিকেটার পাল্টা দিতে চায়। আবার কিছু ক্রিকেটার চুপ থাকে। আমি সব সময় চুপ করে থাকতে যেমন ভালোবাসি না। তেমনই প্রতিপক্ষকে সব সময় পাল্টা দিতেও চাইনা।"

আরও পড়ুন - ISL 2020-21: এফসি গোয়ার বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া প্রীতম-মনবীররা

.