নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের নিয়ম অনুযায়ী করোনা (Covid 19) আক্রান্ত হলে, অসুস্থ মানুষকে অন্তত পাঁচ দিনের কাউকে নিভৃতবাসে কাটাতে হয়। অর্থাৎ ম্যাচের আগে রোহিত শর্মা (Rohit Sharma) অনুশীলন করার সম্ভাবনা প্রায় নেইই। এই নিয়ে দুবার তাঁর কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবুও ১ জুলাই পঞ্চম টেস্ট টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কের মাঠে নামা নিয়ে ধোঁয়াশা বজায় রাখার চেষ্টা করলেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে রোহিতের মেডিক্যাল আপডেটের প্রসঙ্গ এলে রাহুল বলেন, "রোহিতকে প্রতিনিয়ত আমাদের মেডিক্যাল টিম দেখভাল করছে। তাই ও যে পঞ্চম টেস্ট খেলতে পারবে না, সেটা কিন্তু এখনই বলা যাচ্ছে না।" 


অবশ্য এই ইস্যুতে জাতীয় নির্বাচকদের উপর খুবই অখুশি হেড কোচ। তিনি বলেন, "সরকারি খবরের জন্য অপেক্ষা করা আমাদের উচিত। সেটাই মনে হয় ভাল। জানি না চেতন শর্মা (প্রধান নির্বাচক) এমন কিছু বলেছেন কি না। অনেক সময় বেশি উত্তেজনার কারণে এমন হয়। রোহিতের খেলার সম্ভাবনা নিয়ে আমরা আগে সংশ্লিষ্টদের বক্তব্য শুনি। তার পর পরিষ্কার সিদ্ধান্ত নেওয়া হবে। তখন সরকারি ভাবে বিষয়টা জানানো যাবে।" 


এর আগে চেতন শর্মা জানান, রোহিত না খেললে নেতৃত্ব দেবেন বুমরা। সে ক্ষেত্রে বুমরা হবেন ভারতের ৩৬তম ক্রিকেটার, যিনি টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন। চেতনের এই মন্তব্য থেকেই জল্পনা তৈরি হয় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে পারবেন না রোহিত। সহ-অধিনায়ক বুমরা নেতৃত্ব দেবেন। চেতনের এমন মন্তব্য সামনে আসার পরেই ক্ষুব্ধ হয়েছেন দ্রাবিড়।


হাতে আর মাত্র কয়েক ঘণ্টা সময়, এজবাস্টনে টেস্ট খেলতে নেমে পড়বে ভারতীয় ক্রিকেট দল। তবে এখনও রোহিত সেই টেস্টে খেলবেন কিনা, সেই নিয়ে কোনও নিশ্চয়তা নেই। রবিবার (২৬ জুন) বিসিসিআইয়ের তরফে অধিনায়ক রোহিতের করোনা আক্রান্ত হওয়ার খবর জানানো হয়। এরপর থেকেই রোহিত টেস্ট আদৌও খেলতে পারবেন কিনা, সেই নিয়ে জল্পনা শুরু হয়। ভারতীয় দলের অধিনায়কত্ব কে করবেন জল্পনা রয়েছে সেই নিয়েও। সহ অধিনায়ক হওয়ার সুবাদে জসপ্রীত বুমরার নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে এগিয়ে রয়েছেন। 


যদিও রাহুল ফের যোগ করেন, "জানি টেস্ট শুরু হতে মাত্র ৩৬ ঘণ্টা বাকি রয়েছে। আর তাই ওর শরীরের প্রতি মুহূর্তের আপডেট আমরা নিচ্ছি। বৃহস্পতিবার ফের একবার আমাদের মেডিক্যাল টিম ওকে পরীক্ষা করবে। তারপর দেখা যাক। তবে ও এখনও টেস্ট থেকে ছিটকে যায়নি। যদিও সবার আগে ওকে করোনা নেগেটিভ হতে হবে।" 


আরও পড়ুন: Umran Malik: বিশ্বের গতির রাজাদের তালিকায় কত নম্বরে রয়েছেন 'শ্রীনগর এক্সপ্রেস'? ছবিতে দেখুন


আরও পড়ুন: Umran Malik: কীভাবে শেষ ওভারে টিম ইন্ডিয়াকে রুদ্ধশ্বাস ম্যাচ জেতালেন 'শ্রীনগর এক্সপ্রেস'? ভিডিয়ো ভাইরাল


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)