Umran Malik: কীভাবে শেষ ওভারে টিম ইন্ডিয়াকে রুদ্ধশ্বাস ম্যাচ জেতালেন 'শ্রীনগর এক্সপ্রেস'? ভিডিয়ো ভাইরাল

শেষ ওভারে আয়ারল্যান্ডের দরকার ছিল ১৭ রান। ঠিক এমন সময় আনকোরা উমরানের হাতে বল তুলে দেন হার্দিক। উমরানের কাঁধে পড়ে গুরু দায়িত্ব।

Updated By: Jun 29, 2022, 04:29 PM IST
Umran Malik: কীভাবে শেষ ওভারে টিম ইন্ডিয়াকে রুদ্ধশ্বাস ম্যাচ জেতালেন 'শ্রীনগর এক্সপ্রেস'? ভিডিয়ো ভাইরাল
ম্যাচ জিতিয়ে ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন উমরান মালিক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ডাবলিনে রুদ্ধশ্বাস ম্যাচে আয়ারল্যান্ডকে (India vs Ireland) হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৫ রান করে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) দল। বড় রান করলেও জেতার জন্য ভারতকে লড়াই করতে হয়। রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ড (Ireland) ২২১ রান করে ফেলেছিল। ফলে কোনও মতে ৪ রানে ভারত জয় পায়। শেষ ওভারে উমরান নো-বল করলেও, দিয়েছিলেন ১২ রান। আর তাই ম্যাচের হিরো হয়ে যান 'শ্রীনগর এক্সপ্রেস' (Srinagar Express)।   

শেষ ওভারে আয়ারল্যান্ডের দরকার ছিল ১৭ রান। ঠিক এমন সময় আনকোরা উমরানের হাতে বল তুলে দেন হার্দিক। উমরানের কাঁধে পড়ে গুরু দায়িত্ব। প্রথম বলে কোনও রান না দিয়ে ওভারের শুরুটা ভাল করেছিলেন উমরান। তবে উমরানের ওভার স্টেপিং সমস্যা তাঁকে আবারও শেষ ওভারে সমস্যায় ফেলেছিল। কারণ তিনি পরের বলটি নো করেন। তার পরে মার্ক অ্যাডায়ার তাঁকে পরপর দু'টি চার মারেন। এতে চাপে পড়ে যায় ভারত। ম্যাচটি তখন আয়ারল্যান্ডের দিকে ঝুঁকতে শুরু করেছে। খুব স্বাভাবিক ভাবেই ২২ বছরের তরুণের উপর স্নায়ুর চাপ বেড়ে যায়। সেটা নিয়ন্ত্রণ করে উমরান পরের ৩ বলে ১ করে রান দেন। যেটা কিন্তু খুব সহজ কাজ ছিল না। শেষ বলে আয়ারল্যান্ডের ৬ রানের প্রয়োজন ছিল। উমরান অফ স্টাম্পের বাইরে একটি শর্ট অফ লেংথ ডেলিভারি দেন। কিন্তু অ্যাডায়ার ঠিক করে ব্যাটে-বলে লাগাতে পারেননি। ফলে ভারত ৪ রানে ম্যাচ জিতে যায়।

 

মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে ভারত ২২৫ রান করে। দীপক হুডা ৫৭ বলে ১০৪ রান করেন। কামব্যাক ম্যান সঞ্জু স্যামসন ৪২ বলে ৭৭ রান করেছিলেন। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ২২৫ রান তোলে ভারত। 

আরও পড়ুন: Umran Malik, India vs Ireland: কেন আনকোরা উমরান মালিক শেষ ওভার করলেন? জানালেন হার্দিক

আরও পড়ুন: Deepak Hooda: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লড়াই জমিয়ে কী বললেন এই ব্যাটার?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.