নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেনের (Kevin Pietersen) পূর্ণ সমর্থন রয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) ওপর। বিরাট কোহলির (Virat Kohli) পর ভারতীয় টেস্ট দলের ক্যাপ্টেন হিসাবে রোহিতকেই দেখতে চাইছেন পিটারসেন। এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটকে ঘিরে। কোহলির জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? পিটারসেন সাফ জানিয়ে দিলেন যে, তাঁর পছন্দের প্রার্থী 'হিটম্যান'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পিটারসেন বলেন, "ভারত অত্যন্ত ভাগ্যবান যে, টিমে অধিনায়ক হওয়ার মতো অনেকেই আছে। ও দারুণ নেতা। আমার ভাললাগে যে ভাবে ও কর্তৃত্ব ফলায়। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত দেখিয়ে দিয়েছে যে, কী দুর্দান্ত সব সিদ্ধান্ত ও নিতে পারে। মুম্বইকে অনেকবার আইপিএল খেতাব জিতিয়েছে। তবে আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ যে, রাহুল দ্রাবিড় কোচ হিসাবে এই দলে কেমন কাজ করেন, দেখতে হবে উনি তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভাল কাজ করছেন নাকি দলের বড় নামেদের সঙ্গে ভাল করছেন!"


আরও পড়ুন: রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ২০২২ থেকে সরে দাঁড়ালেন Sachin Tendulkar


অন্যদিকে কোহলির দীর্ঘদিন বড় রান না পাওয়া এবং টেস্ট ক্যাপ্টেনসি ছেড়ে দেওয়া প্রসঙ্গেও আলোকপাত করেছেন পিটারসেন। প্রাক্তন ইংরেজ মহাতারকা বলছেন, "বিরাট  একজন এন্টারটেনার। বিরাট বলেই নয়, যে কোনও অ্যাথলিটের জন্য বায়ো বাবলে জীবন কাটানো অত্যন্ত কঠিন হয়ে যায়। আমার মনে হয় বিরাটের জীবনের কয়েকটা বছর এই বায়ো বাবল কেড়ে নিয়েছে। আমাকে যদি দর্শকশূন্য মাঠে খেলতে বলা হয়, তাহলে আমার জন্য খুবই কঠিন হবে ব্যাপারটা। আমি বিরাটের সিদ্ধান্তে একেবারেই হতবাক হইনি। মাঠে দর্শক ফিরলে, বিরাট ফিরবে রানে।"


আরও পড়ুন: T20 World Cup 2022: আবার বিশ্বমঞ্চে India-Pakistan দ্বৈরথ, ২৩ অক্টোবর MCG-তে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি দুই দেশ


লাল বলের ক্রিকেটে ভারতের সফলতম টেস্ট অধিনায়ক হিসাবে নিজের নাম ইতিহাসে লিখিয়ে নিয়েছেন কোহলি। তাঁর ক্যাপ্টেনসিতে ভারত ৬৮টি টেস্ট ম্যাচের মধ্যে ৪০টি টেস্ট জিতেছে। অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের সঙ্গেই কোহলির নেতৃত্বে ভারত টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর দল হয়েছে। এর সঙ্গেই এটাও মাথায় রাখতে হবে যে, কোহলি বিগত তিন বছর কোনও ফরম্যাটেই সেঞ্চুরির মুখ দেখেননি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)