রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ২০২২ থেকে সরে দাঁড়ালেন Sachin Tendulkar

বেশিরভাগ খেলোয়াড়ই ম্যাজেস্টিক লেজেন্ডস প্রাইভেট লিমিটেড এবং পিএমজি নামে একটি কোম্পানির অধীনে স্বাক্ষর করেন

Updated By: Jan 21, 2022, 10:23 AM IST
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ২০২২ থেকে সরে দাঁড়ালেন Sachin Tendulkar
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ২০২২-এ (Road Safety World Series 2022) অংশ নেবেন না। এই সিরিজে অবসরপ্রাপ্ত আন্তর্জাতিক ক্রিকেটাররা খেলেন। এর প্রথম সিজনে অনেক অংশগ্রহণকারীর অনাদায়ী বকেয়ার অভিযোগে বিদ্ধ হয়েছে এই সিরিজ। তেন্ডুলকর ইন্ডিয়া লেজেন্ডসের হয়ে খেলেছিলেন। এই দল সিরিজের প্রথম সংস্করণে জয়ী হয়। সেই মরসুমের জন্য সচিনকে তার সম্পূর্ণ প্রাপ্য অর্থ হয়নি বলে অভিযোগ। এই কারণেই তিনি সম্পূর্ণভাবে এই প্রকল্প থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশের খালেদ মাহমুদ 'সুজন' (Khaled Mahmud ‘Sujon’), খালেদ মাসুদ 'পাইলট' (Khaled Mashud ‘Pilot’), মেহরাব হোসেন (Mehrab Hossain), রাজিন সালেহ (Rajin Saleh), হান্নান সরকার (Hannan Sarkar) এবং নাফিস ইকবাল (Nafees Iqbal) সহ দেশের অনেক শীর্ষস্থানীয় প্রাক্তন খেলোয়াড়কেও কোনও অর্থ দেওয়া হয়নি। তেন্ডুলকর টুর্নামেন্টের প্রথম সংস্করণের ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ ছিলেন। অনুষ্ঠানের কমিশনার ছিলেন সুনীল গাভাস্কার (Sunil Gavaskar)।

সূত্র মারফত জানা গেছে, “সচিন এই মরসুমে আরএসডব্লিউএস-এর অংশ হবেন না। টুর্নামেন্টটি ১-১৯ মার্চ পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়ার কথা রয়েছে তবে সচিন কোনওভাবেই এই টুর্নামেন্টের অংশ হবেন না।"

আরও পড়ুন: T20 World Cup 2022: আবার বিশ্বমঞ্চে India-Pakistan দ্বৈরথ, ২৩ অক্টোবর MCG-তে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি দুই দেশ

সূত্রের তরফে আরও বলা হয়েছে, “হ্যাঁ, টুর্নামেন্টে অংশ নেওয়া অনেক ক্রিকেটারের মধ্যে সচিন রয়েছেন, যাদের আয়োজকরা অর্থ প্রদান করেননি।”

বেশিরভাগ খেলোয়াড়ই ম্যাজেস্টিক লেজেন্ডস প্রাইভেট লিমিটেড এবং পিএমজি নামে একটি কোম্পানির অধীনে স্বাক্ষর করেন। দলগুলো সেকেন্ড ইনিংস স্পোর্টস অ্যান্ড এন্টারটেইনমেন্ট নামে একটি কোম্পানির দ্বারা পরিচালিত হয়।

২০২০ সালে অনুষ্ঠিত এই টুর্নামেন্টটিতে স্বাক্ষর করার পরে প্রতিটি খেলোয়াড়কে তাদের প্রাপ্য অর্থের ১০ শতাংশ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। আরও ৪০ শতাংশ ২৫ ফেব্রুয়ারি, ২০২১-এর মধ্যে পরিশোধ করার কথা ছিল এবং বাকি ৫০ শতাংশ ৩১ মার্চ, ২০২১-এর মধ্যে দেওয়ার কথা হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.