জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে বিশ্বকাপের (CWC23) পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে বিরতি নিয়েছিলেন রোহিত র্শমা (Rohit Sharma)। আফগানিস্তানের বিরুদ্ধে চলতি তিন ম্য়াচের টি২০ সিরিজে, রোহিতের নেতৃত্বে দল করে অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি বুঝিয়ে দিয়েছে যে, দেশের তিন ফরম্য়াটের অধিনায়ক ভীষণ ভাবেই কুড়ি ওভারের বিশ্বকাপে থাকছেন। মহাযুদ্ধে নামার আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক টি২০ অ্যাসাইনমেন্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs AFG 1st T20I: হাড় কাঁপানো ঠান্ডায় ভারতের গরমাগরম জয়, মোহালি মাতালেন দুরন্ত শিবম দুবে



বৃহস্পতিবার অর্থাৎ আজ মোহালিতে হয়ে গেল প্রথম টি ২০। রোহিত অ্যান্ড কোং হেসেখেলে ছয় উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল। আফগানিস্তান টস হেরে প্রথমে ব্য়াট করে তুলেছিল পাঁচ উইকেটে ১৫৮ রান। জবাবে ভারত ১৫ বল হাতে রেখেই ম্য়াচ বার করে আনল অনায়াসে। রোহিতকে ১৪ মাস পর দেখা গেল দেশের জার্সিতে টি ২০ ক্রিকেটে। শেষবার তিনি খেলেছিলেন ২০২২ সালের টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে। অ্যাডিলেডে খেলেছিল ভারত-ইংল্যান্ড। ইংরেজদের কাছে ১০ উইকেটে হেরে ভারতের বিশ্বকাপ অভিযান শেষ হয়েছিল। 


রোহিতের প্রত্যাবর্তনে মিশল মিশ্র অনুভূতি। টি-২০ অধিনায়ক হিসেবে কামব্যাক করেই তিনি পেলেন জয়। পাশাপাশি বিশ্বের প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে রোহিত ১০০ টি২০আই ম্য়াচ জিতলেন। পুরুষ ও মহিলা মিলিয়ে রোহিত চতুর্থ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্য়াচ জয়ের সেঞ্চুরিকারী হলেন। ইংল্য়ান্ডের ড্য়ানি ওয়াট সবার উপরে। ১১১টি টি২০আই জিতেছেন তিনি। অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি ও এলিস পেরিও দেশেরে জার্সিতে ১০০টি টি-২০ ম্য়াচ জিতেছেন। 


এ তো গেল ভালো দিক। তবে রোহিতকে এদিন ব্য়াট হাতে এগোতেই দিলেন না তাঁর ওপেনিং পার্টনার শুভমন গিল। যদিও এই ম্যাচে রোহিতের ওপেন করার কথা ছিল যশস্বী জয়সওয়ালের সঙ্গে। তবে শেষ মুহূর্তে যশস্বী হাতে চোট পাওয়ায় তাঁর এই ম্য়াচ খেলা হয়নি। ফলে রোহিত-শুভমনই ওপেন করেন। রোহিত মাত্র ২ বলে ০ রানে রানআউট হয়ে যান। রোহিত মিড-অফে ড্রাইভ করে সিঙ্গলের জন্য শুভমনকে ডেকেই নিজে ছুটেছিলেন। তবে শুভমন রোহিতের দিকে না তাকিয়ে, বলের দিকেই তাকিয়ে ছিলেন হাঁ করে। তিনি ক্রিজ থেকে এক চুলও নড়েননি। রোহিত ছুটে আসায় রান-আউট হয়ে যান। রোহিত অত্য়ন্ত অসন্তুষ্ট হয়ে শুভমনকে দু'কথা শুনিয়েই ক্রিজ ছাড়েন। এই ঘটনা রোহিত কিছুতেই মেনে নিতে পারেননি। মানাও সম্ভব ছিল না।


আরও পড়ুন: Rohit Sharma and Virat Kohli: 'বিশ্বকাপ জিততে হলে...'! বিরাট-রোহিতের ফেরা নিয়ে মুখ খুললেন এবিডি


 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)