Rohit Sharma and Virat Kohli: 'বিশ্বকাপ জিততে হলে...'! বিরাট-রোহিতের ফেরা নিয়ে মুখ খুললেন এবিডি

Rohit Sharma and Virat Kohli are needed for India to win T20 World Cup 2024 Says AB de Villiers: ১৪ মাস পর দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ফিরেছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। তাঁদের প্রত্য়াবর্তন নিয়ে এবার মুখ খুললেন এবি ডি ভিলিয়ার্স।  

Updated By: Jan 11, 2024, 08:51 PM IST
Rohit Sharma and Virat Kohli: 'বিশ্বকাপ জিততে হলে...'! বিরাট-রোহিতের ফেরা নিয়ে মুখ খুললেন এবিডি
এবিডি মুখ খুললেন বিরাট-রোহিতের ফেরা নিয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের পর থেকে আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যায়নি ভারতীয় দলের দুই মহারথী বিরাট কোহলি ও রোহিত শর্মাকে (Rohit Sharma and Virat Kohli)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলেছেন তাঁরা। রোহিত-বিরাট ভবিষ্যতে ভারতের টি২০ পরিকল্পনায় নেই বলেই মনে করেছিলেন একাধিক পণ্ডিত। তবে আফগানিস্তানের বিরুদ্ধে চলতি তিন ম্য়াচের টি২০ সিরিজের জন্য়, 'রো-কো' জুটিকে নিয়ে দল করে, অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি বুঝিয়ে দিয়েছে যে, দেশর বর্তমান ও প্রাক্তন অধিনায়ক ভীষণ ভাবে জুনে অনুষ্ঠিত হতে চলা কুড়ি ওভারের বিশ্বকাপের ভাবনায় রয়েছেন। যদিও বিরাট মোহালিতে খেলছেন না। ব্য়ক্তিগত কারণেই তিনি দলের বাইরে। তবে ইন্দোর ও বেঙ্গালুরুতে সিরিজের শেষ দুই ম্য়াচে তিনি খেলবেন। ম্য়াচের আগের দিনই সাংবাদিক বৈঠকে যে কথা জানিয়েছেন রোহিতদের হেড স্য়ার রাহুল দ্রাবিড়। বিরাট-রোহিতের এই প্রত্যাবর্তন নিয়ে এবার মন্তব্য় করলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers)।

আরও পড়ুন: Virat Kohli: 'কে আবার কোহলি?' চেনেন না রোনাল্ডো! ইউটিউবারের ভিডিয়ো ভাইরাল

ডিভিলিয়ার্সকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই রিপোর্ট করেছে। সেখানে এবিডি বলেছেন, 'বিরাট-রোহিতের ফেরায় আমি একটুও অবাক হইনি। আমি বিরাট-রোহিতের জন্য় খুবই খুশি হয়েছি। টি ২০ বিশ্বকাপে ভারত চাইবেই তার সেরা দল নিয়ে নামতে। এর পাশাপাশি আমি সমালোচনার দিকটাও বুঝতে পারছি। বিরাট-রোহিতের জন্য় নিয়মিত খেলা তরুণ ক্রিকেটাররা বাদ পড়ছে। আমিও ঠিক একই জায়গায় ছিলাম কেরিয়ারের শেষের দিকে। তবে আমার জন্য় বিষয়টা কাজ করেনি। তবে বিরাট-রোহিতের জন্য় সঠিক পদক্ষেপ। অভিজ্ঞ ক্রিকেটারদের দলে চাই। যারা অতীতেও পারফর্ম করেছে। বিরাট-রোহিত চেষ্টা করবে ভারতকে কাপ জেতানোর।'

 ২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। এবার কুড়ি ওভারের কাপযুদ্ধের নবম সংস্করণ। যা হবে রীতিমতো মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। সুযোগ পেয়েছে উগান্ডাও।মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউ ইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে। শুক্রবার আইসিসি বিশ্বযুদ্ধের সূচি ও গ্রুপবিণ্যাস ঘোষণা করে দিল। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বিশ্বযুদ্ধ চলবে। ৯ ভেন্য়ুতে ৫৫ ম্য়াচ। উদ্বোধনী ম্য়াচেই মাঠে নামছে আয়োজক দেশ আমেরিকা। তাদের প্রতিপক্ষ কানাডা। টুর্নামেন্টের হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তানম্য়াচ হবে ৯ জুন নিউ ইয়র্কে। ২৯ জুন ফাইনাল হবে বার্বোডোজে।

আরও পড়ুন: IND vs ENG: ভারত বধের নীলনকশা তৈরি ইংরেজদের! নিদাহাস নায়ককে নিয়ে মাস্টার স্ট্রোক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.