IND vs AFG 1st T20I: হাড় কাঁপানো ঠান্ডায় ভারতের গরমাগরম জয়, মোহালি মাতালেন দুরন্ত শিবম দুবে

India vs Afghanistan 1st T20I Shivam Dube stars with 56 as IND defeat AFG by 6 wickets: জিতেই সিরিজের শুভারম্ভ করল ভারত। ব্য়াট হাতে মোহালি মাতালেন শিবম দুবে।  

Updated By: Jan 11, 2024, 10:46 PM IST
IND vs AFG 1st T20I:  হাড় কাঁপানো ঠান্ডায় ভারতের গরমাগরম জয়, মোহালি মাতালেন দুরন্ত শিবম দুবে
মারমুখী মেজাজে শিবম দুবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গেল আরও একটা নতুন সিরিজ। এবার তিন ম্য়াচের টি-২০ সিরিজে মুখোমুখি হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ও ইব্রাহিম জরদানের (Ibrahim Zadran) আফগানিস্তান (IND vs AFG)। বৃহস্পতিবার অর্থাৎ আজ মোহালিতে হয়ে গেল প্রথম টি ২০। রোহিত অ্যান্ড কোং হেসেখেলে ছয় উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল। আফগানিস্তান টস হেরে প্রথমে ব্য়াট করে তুলেছিল পাঁচ উইকেটে ১৫৮ রান। জবাবে ভারত ১৫ বল হাতে রেখেই ম্য়াচ বার করে আনল অনায়াসে।

আরও পড়ুন: Rohit Sharma and Virat Kohli: 'বিশ্বকাপ জিততে হলে...'! বিরাট-রোহিতের ফেরা নিয়ে মুখ খুললেন এবিডি

রোহিত টস জিতে ইব্রাহিমদের ব্যাট করতে পাঠিয়ে ছিলেন। রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিমের ওপেনিং জুটিতে আফগানরা আট ওভারে তুলেছিল ৫০ রান। অক্ষর প্য়াটেল ভারতকে প্রথম উইকেট দেন। রহমানুল্লাহকে তিনি ফেরান ২৩ রানে (২৮ বল)। এরপর ইব্রাহিম ফেরেন ২২ বলে ২৫ রান করে। শিবম দুবের বলে তিনি ক্য়াচ তুলে দেন রোহিতের হাতে। এরপর আজমাতুল্লাহ ওমরজাই (২২ বলে ২৯), মহম্মদ নবি (২৭ বলে ৪২) ও নাজিবুল্লাহ জরদানের (১১ বলে অপরাজিত ১৯) ব্য়াটে ভর করে আফগানরা পাঁচ উইকেটে ১৫৮ রান তোলে ২০ ওভারে। এদিন মুকেশ কুমার ও অক্ষর নেন দু'টি করে উইকেট। এক উইকেট শিবমের।

ভারতীয় ব্যাটিং লাইন-আপের কাছে এই রান কোনও রানই ছিল না। শুভমন গিল ও রোহিত শর্মা রান তাড়া করতে নেমেছিলেন। তবে রোহিত মাত্র ২ বলে ০ রানে আউট রানআউট হয়ে যান। রোহিত মিড-অফে ড্রাইভ করে সিঙ্গলের জন্য শুভমনকে ডেকে ছুটেছিলেন। তবে শুভমন রোহিতের দিকে না তাকিয়ে বলের দিকে তাকিয়ে ছিলেন। তিনি ক্রিজ থেকে এক চুলও নড়েননি। রোহিত ছুটে আসায় রান-আউট হয়ে যান। রোহিত অত্য়ন্ত অসন্তুষ্ট হয়ে শুভমনকে দু'কথা শুনিয়েই ক্রিজ ছাড়েন।

এরপর শুভমনের সঙ্গী হন তিলক বর্মা। দারুণ ব্য়াট করতে শুরু করেন তাঁরা। তবে শুভমন ১২ বলে ২৩ রান করে আউট হয়ে যান। মুজিব উর রহমানের শিকার হন তিনি। শুভমন ফেরার প্রায় কিছুক্ষণের মধ্য়েই ফেরেন তিলকও। তিনি করেন ২২ বলে ২৬ রান। ওমরজাইয়ের বলে ক্য়াচ আউট হন তিলক। তখন ভারতের স্কোরবোর্ড বলছে ৮.৪ ওভারে তিন উইকেটে ৭২ রান। এরপর ভারতকে আর চিন্তা করতে হয়নি। মিডল অর্ডারে গুরুদায়িত্ব কাঁধে তুলে নেন মুম্বইয়ের ব্য়াটিং অলরাউন্ডার শিবম। ৪০ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। মারেন পাঁচটি চার ও দু'টি ছয়। শিবমকে দারুণ সঙ্গ দেন জীতেশ শর্মা (২০ বলে ৩১) ও রিঙ্কু সিং ( ৯ বলে অপরাজিত ১৬)। মোহালি থেকে দুই দলে চলে যাবে ইন্দোরে।  ১৪ জানুয়ারি হবে দ্বিতীয় টি-২০।

আরও পড়ুন: IND vs AFG: ফিরেও ফেরা হল না ১৪ মাস পর! কী হল কোহলির? ব্রেকিং নিউজ দিলেন দ্রাবিড়

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.