নিজস্ব প্রতিবেদন- শ্রীলঙ্কা থেকে খেলে ভারতে। এটাই কি তবে সুবিধা হয়ে দাঁড়াল England-এর ব্যাটসম্যানদের কাছে! এই জন্যই কি তাঁরা সিরিজ শুরু আগেই সুর চড়িয়ে বলেছিলেন, 'আমরা পিছিয়ে নেই।' উপমহাদেশীয় উইকেটে এখন আর জুজু তাড়া করে না ইংরেজদের। স্পিনের ভেলকি নিয়েও ভয়-ডর তেমন নেই তাঁদের। শ্রীলঙ্কায় দুটি টেস্ট খেলে ভারতে এসেছিলেন জো রুট, জস বাটলাররা। শ্রীলঙ্কাকেও তাদের ঘরের মাঠে হারিয়েছিলেন তাঁরা। তার পর মিশন ভারত। চেন্নাইতে সিরিজের প্রথম টেস্টেই জো রুটের দল বুঝিয়ে দিল, বিদেশেও এখন তাঁরা দেশের মতোই সড়গড়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম দিনের শেষে England ২৬৩/৩। অর্থাত্, চেন্নাইতে প্রথম Test-এ তারাই চালকের আসনে। যে ভারতীয় দল সদ্য অস্ট্রেলিয়ায় সিরিজ জিতেছে তাদের বিরুদ্ধে শুরু থেকেই এত দাপট দেখানো কিন্তু সহজ কাজ ছিল না। Chennai-এর উইকেটে জো রুট টস জিতে ব্যাটিং নিলেন। এই একটা সিদ্ধান্তই যেন তাঁকে সব দিক থেকে সমর্থন জুগিয়ে গেল। Ishant Sharma, Jasprit Bumrah-দের সামলাতে কোনও অসুবিধাই হল না রুটদের। Dom Sibley খেললেন ৮৭ রানের ইনিংস। Joe Root ১২৮ রানে অপরাজিত। ওপেনার Rory Burns শ্রীলঙ্কা সফরে ছিলেন না। ভারতে এসে প্রথম ম্য়াচে তিনি সুবিধা করতে পারলেন না। তাঁকে ফেরালেন অশ্বিন। দিনের প্রথম ধাক্কা খেল ইংল্যান্ড। তবে ততক্ষণে দুই ওপেনার ৬৩ রানের পার্টনারশিপ খেলে ফেলেছিলেন।


আরও পড়ুন-  প্রথম একাদশে জায়গা পেলেন না Kuldeep Yadav, সোশ্যাল মিডিয়ায় সরব অনেকেই


Dan Lawrence-কে খালি হাতে ফেরান বুমরা। ৬৩ রানে দুই উইকেটে হারানোর পর কিছুটা খোঁড়াতে শুরু করে ইংল্যান্ড। তবে ততক্ষণে জো রুট ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন। সারাদিন হতাশা ছাড়া কিছুই জুটল না ভারতীয় বোলারদের। সিডলি ও রুট মিলে ইংল্যান্ডের রান চাকা এগিয়ে নিয়ে যান। কেরিয়ারের ২০ নম্বৎ সেঞ্চুরি করেন রুট। এখনও সাত উইকেট হাতে রয়েছে ইংল্যান্ডের। প্রথম ইনিংস কত রানে শেষ করবে তারা?