প্রথম একাদশে জায়গা পেলেন না Kuldeep Yadav, সোশ্যাল মিডিয়ায় সরব অনেকেই

চলতি টেস্টে ভারত ৩ স্পিনারে খেলছে, দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও শাহবাজ নাদিম। 

Updated By: Feb 5, 2021, 06:03 PM IST
প্রথম একাদশে জায়গা পেলেন না Kuldeep Yadav, সোশ্যাল মিডিয়ায় সরব অনেকেই

নিজস্ব প্রতিবেদন- England-এর বিরুদ্ধে চেন্নাইতে প্রথম টেস্টে প্রথম দলে জায়গা হল না ভারতের বাঁহাতি স্পিনার কুলদীপ যাদবের। চলতি টেস্টে ভারত ৩ স্পিনারে খেলছে, দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও শাহবাজ নাদিম। নাদিম স্কোয়াডে এসেছিলেন চোট পাওয়া অক্ষর পটেলের জায়গায়। সুন্দর ব্যাট হাতে স্বচ্ছন্দ হলেও নাদিম মোটেও ব্যাটিংয়ের জন্য কখনও সুনাম অর্জন করেছেন বলে শোনা যায়নি। 

তাহলে কুলদীপ কেন প্রথম একাদশে নেই সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলে দিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। ২০১৯ সালে Sydney-তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন কুলদীপ এবং সেই টেস্টে এক ইনিংসে পাঁচ উইকেটও নিয়েছিলেন তিনি। এরপর তিনি আর ভারতের হয়ে খেলেননি যদিও ভারতের Test দলের নিয়মিত সদস্য তিনি। এখনও পর্যন্ত ৬টি টেস্ট খেলে ভারতের হয়ে ২৪টি উইকেট নিয়েছেন তিনি। শুধু সাধারণ সমর্থকরাই নন, ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফও টুইটারে কুলদীপকে (Kuldeep Yadav) মনের জোর রাখার পরামর্শ দিয়েছেন। তিনি অশ্বিন ও পন্থের থেকে শিক্ষা নেওয়ারও উপদেশ দিয়েছেন KKR-এর এই স্পিনারকে। 

আরও পড়ুন-  Ind vs Eng: অভিষেক ভারতের বিরুদ্ধেই, শততম টেস্টেও Joe Root-এর সামনে সেই Team India

প্রথম টেস্ট শুরু হওয়ার আগে দল ঘোষণা হওয়ার পরেই সমর্থকরা কুলদীপের সমর্থনে টুইট করতে থাকেন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) জানিয়েছেন, কুলদীপকে নিয়ে তারা ভাবনা-চিন্তা করছেন এবং কুলদীপকে দেশের মাঠে খেলানোর পরিকল্পনাও আছে টিম ম্যানেজমেন্টের।

.