ব্যুরো রিপোর্ট: ওর নাম সাবিনা আলটাইনবেকোভা। কাজাকাস্তানের অনুর্ধ্ব ১৯ জাতীয় ভলিবল দলের খেলোয়াড়। প্রতিভার বিচারে সাবিনা দলের অন্যতম সেরা খেলোয়াড়। অলরাউন্ড ক্ষমতার জন্য দলের অপরিহার্য সদস্যাও বটে। কিন্তু তাঁর একটাই দোষ। সে খুব সুন্দরী। যখনই তাঁর কাছে বল যায় হাততালিতে ফেটে পড়ে স্টেডিয়াম। চাইনিজ তাইপেতে ১৭ জুলাই থেকে শুরু হয়েছে অনুর্ধ্ব ১৯- মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়নশিপ।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাইওয়ানে এই প্রতিযোগিতায় সাবিনার হাত থেকে দল পয়েন্ট পেলে বা সেভ করলে এত হাততালি পড়ে যে মনে হয় দল বোধহয় চ্যাম্পিয়ন হয়েই গিয়েছে। আর সাবিনার এই অসম্ভব জনপ্রিয়তাই কাল হয়ে দাঁড়িয়েছে। এখনও প্রকাশ্যে কিছু না বললেও টিম ম্যানজেমেন্ট সাবিনাকে দলে রাখতে চাইছে না। কারণ নাকি এতে দলের ফোকাস নষ্ট হয়ে যাচ্ছে। দলের কোচও এক সাক্ষাত্‍কারে বিরক্তি প্রকাশ করে বলেছেন,'' দর্শকরা এমন আচরণ করছে যা দেখে মনে হচ্ছে সাবিনা ছাড়া আর কোনও খেলোয়াড় আমার দলে খেলছে না।''



সাবিনার সৌন্দর্যের সৌজন্যে কাজকাস্তানের অনুর্ধ্ব ১৯ মহিলা ভলিবল দল শুধু দেশে নয় বিদেশ, ওয়েব দুনিয়ায় দারুণ জনপ্রিয় হয়েছে। এখনও পর্যন্ত ফেসবুকে সাবিনার ফলোয়ার সংখ্যা ২২ হাজার। সাবিনার সৌজন্যে কাজকাস্তানের মহিলা ভলিবল দল নিয়েও আগ্রহ তৈরি হয়েছে। কিন্তু দল সাবিনার এই জনপ্রিয়তাকে মোটেও ভাল চোখে দেখছে না।


সাবিনার মা চেয়েছিলেন মেয়ে আইন নিয়ে পড়াশোনা করুক। কিন্তু সাবিনা চেয়েছেন দেশের হয়ে খেলতে। তবে সিনিয়র দলে সুযোগ পেতে হওয়ার বাধা তাঁর সৌন্দর্যই। এমন সুন্দর খেলোয়াড়কে রেখে কেউ জিততে পারে! এমনটাই মন্তব্য করেছেন চিনের ভলিবল সংস্থার এক কর্তা।