জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) দ্বিতীয় দিনেই চলে এসেছে ভারতের এবারের মতো প্রথম পদক। সৌজন্য়ে দেশের তারকা শ্যুটার মনু ভাকের (Manu Bhaker)। হরিয়ানার মেয়ে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জিতে দেশবাসীকে গর্বিত করেছেন। আজ পর্যন্ত দেশের কোনও মেয়ে যা পারেননি, তাই করে দেখালেন মনু। প্রথম ভারতীয় মহিলা শ্যুটার হিসেবে অলিম্পিক্সে পদক জয়ের ইতিহাস লিখলেন বছর বাইশের মেয়ে। চার বছর আগে চোখের জলে ছেড়েছিলেন টোকিয়ো অলিম্পিক্সের (Tokyo Olympics 2020) মঞ্চ। আর এবার প্য়ারিসে শাপমোচন। মনুকে শুভেচ্ছা জানিয়েছেন কিংবদন্তি সচিন তেন্ডুলরকর (Sachin Tendulkar)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'এটা ব্লাউজ...!' নিম্নমানের হতশ্রী পোশাক প্যারিসে, অস্বস্তিতে জ্বালার বিস্ফোরণ


১০০ সেঞ্চুরির মালিক তাঁর এক্স হ্য়ান্ডেলে তুলে ধরেছেন মনুর টোকিয়ো থেকে প্য়ারিসের গল্পটা। সচিন লিখলেন, 'শ্য়ুটিংয়ের হাত ধরে পদক জয়ের শুভারম্ভ হল আমাদের। প্যারিস অলিম্পিক্সে ভারতকে প্রথম পদক এনে দেওয়ায় মনু ভাকেরকে শুভেচ্ছা। টোকিয়োতে হৃদয় ভাঙার পর মনুর এই ব্রোঞ্জ জয় দেখাল তাঁর অপরিমেয় শক্তি এবং সংকল্প।'মনু ব্রোঞ্জ জিতে বলেছেন, 'আমি প্রচুর ভগবত গীতা পড়ি। আমি ভাগ্য়ের উপর সবটা ছেড়ে দিয়েছিলাম। কারণ ফলাফলে আমার হাত নেই। মাথার ভিতর শুধু গীতাই ঘুরেছে।  ভগবান শ্রীকৃষ্ণ ফলাফল ভুলে কর্মের উপর ফোকাস করতে বলেছিলেন অর্জুনকে। আর ঠিক এটাই আমার মাথায় ঘুরছিল।' 



গতকাল যোগ্যতা অর্জন রাউন্ডে তৃতীয় হয়ে ফাইনালে উঠেছিলেন মনু। ৯ বারের বিশ্বকাপ জয়ী মনুর ঝুলিতে আছে কমনওয়েলথ সোনাও। অলিম্পিক্স পদক জয়ের দোরগোড়ায় ছিলেন তিনি। মনুর দিকেই ছিল সকলের চোখ। মনুকে নিয়ে পদকের প্রত্যাশা ছিল অলিম্প্রিক্স শুরুর আগে থেকেই। মনু প্রত্য়াশা পূরণ করে দেশবাসীকে গর্বিত করলেন। মনু কিন্তু আরও জোড়া পদক নিয়ে ফিরতে পারেন অলিম্পিক্স থেকে। কারণ ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম কোয়ালিফিকেশন ও ২৫ মিটার উইমেন'স কোয়ালিফিকেশন প্রিসিসনে নামবেন মনু।  ২৯ জুলাই ও ২ অগস্ট রয়েছে এই দুই ইভেন্ট। এখন দেখার মনু আবার কী ফুল ফোটান!


আরও পড়ুন: মুম্বইয়ের রাস্তায় রোহিতের মারকাটারি SUV, কলকাতার ঐতিহাসিক স্মৃতি তাঁর চারচাকায়!


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)