India's Paris Olympics 2024 Garments: 'এটা ব্লাউজ...!' নিম্নমানের হতশ্রী পোশাক প্যারিসে, অস্বস্তিতে জ্বালার বিস্ফোরণ

Jwala Gutta Slams Indias Paris Olympics 2024 Garments: অলিম্পিক্সে ভারতীয়দের পোশাক পাতে দেওয়া যায় না। সাফ জানিয়ে দিলেন জ্বালা গুট্টা। এক্স হ্য়ান্ডেলে নাম না করে ধুয়ে দিলেন ডিজাইনার তরুণ তাহিলিয়ানিকে।

Updated By: Jul 28, 2024, 08:21 PM IST
India's Paris Olympics 2024 Garments: 'এটা ব্লাউজ...!' নিম্নমানের হতশ্রী পোশাক প্যারিসে, অস্বস্তিতে জ্বালার বিস্ফোরণ
চরম অস্বস্তিতে জ্বালার জ্বালাময়ী পোস্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের জনপ্রিয় ডিজাইনার তরুণ তাহিলিয়ানি (Tarun Tahiliani) এবার অলিম্পিক্সে অংশগ্রহণকারী (Paris Olympics 2024) ভারতীয়দের পোশাক ডিজাইন করেছেন। আর এই পোশাক নিয়েই ঝড় উঠে গিয়েছে নেটদুনিয়ায়। বহু নেটাগরিক সাফ জানিয়েছেন যে, 'গ্রেটেস্ট শো অন আর্থ'-এ এটা ভারতের পোশাক হতে পারে না। বিবর্ণ ডিজাইনের নিন্দা চলেই চলেছে। এবার পোশাক বিতর্কের আগুনে ঘি ঢাললেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা জ্বালা গুট্টা। ওয়ার্ধার সুন্দরী ক্রীড়াবিদ নিজে ভীষণই স্টাইলিশ, সবরকমের পোশাকই তিনি পরেন। এমনকী বিভিন্ন ইভেন্টে দারুণ দারুণ সব শাড়ি পরেও যান জ্বালা। 

আরও পড়ুন: মহাযুদ্ধেই বসল ভারতের বিজয়রথের চাকা! হরমনপ্রীতদের হারিয়ে শ্রীলঙ্কার প্রথম কাপ

তরুণ তাহিলিয়ানির নাম না করে তাঁকে ধুয়ে দিলেন জ্বালা। এক্স হ্য়ান্ডেলে লম্বা পোস্ট করে তাঁর চরম বিরক্তির কারণ জানাতে দু'বার ভাবলেন না জ্বালা। তিনি লেখেন,  'এবারের অলিম্পিক্সে অংশগ্রহণকারী ভারতীয় দলের জন্য যে পোশাক তৈরি করা হয়েছিল তা অত্য়ন্ত হতাশাজনক। আমি যখন ডিজাইনারের নাম শুনেছিলাম, তখন আমার প্রত্য়াশা অনকেটাই বেড়ে গিয়েছিল। প্রথমত সব মেয়েরা শাড়ি পরতে জানে না। তাহলে কেন কেন ডিজাইনার তাঁর সাধারণ জ্ঞানটুকু ব্যবহার করে প্রি-ড্র্যাপড শাড়ি তৈরি করলেন না, যা ভীষণ ভাবে ট্রেন্ডে রয়েছে। ব্লাউজের এমনই খারাপ ফিটিং ছিল যে, মেয়েরা অত্য়ন্ত অস্বস্তিতে পড়েছিল। দ্বিতীয়ত শাড়ির রং ও প্রিন্ট একেবারে সুন্দরী ভারতীয়দের বিপরীত! ডিজাইনারের কাছে এমব্রয়ডারি বা হ্যান্ড পেইন্টের মাধ্যমে দেশের সংস্কৃতির শিল্প প্রদর্শনের সুযোগও ছিল! নিখুঁত মাঝারি মানের কাজ এবং জঘন্য় লাগছিল। আমি সত্যিই আশা করব যে, আমাদের ক্রীড়া পরিবার মানের সঙ্গে সমঝোতা করা বন্ধ করবে। যাতে আমাদের ক্রীড়াবিদদের কোর্টে এবং কোর্টের বাইরে সুন্দর দেখায়।'

পিভি সিন্ধু এবার শরত কমলের সঙ্গে ভারতের পতাকা বহন করেছে অলিম্পিক্সে। তেরঙার আদলে তৈরি শাড়ি পরে নিজের ছবি নেটপাড়ায় পোস্ট করেছিলেন। তারপরই ধেয়ে আসে সমালোচনার বন্যা। এক নেটিজেন লেখেন, 'এত সস্তা ডিজাইন জীবনে চোখে দেখিনি।' আবার কেউ লেখেন, 'মুম্বইয়ের ফুটপথে ২০০ টাকায় এই শাড়ি পাওয়া যায়।' কারও কারও মত, ভারতের জাতীয় পতাকার রংগুলিকে অত্যন্ত খারাপ ভাবে এখানে উপস্থাপিত করা হয়েছে।' নেটিজনদের অধিকাংশেরই মত, মাল্টি স্পোর্টসের সবচেয়ে বড় ইভেন্টে দেশের প্রতিনিধিত্ব করার জন্য ঠিক যেরকম পোশাক দরকার হয় তার তুলনায় ভারতের পোশাক একেবারেই মানানসই নয়।

আরও পড়ুন:মুম্বইয়ের রাস্তায় রোহিতের মারকাটারি SUV, কলকাতার ঐতিহাসিক স্মৃতি তাঁর চারচাকায়!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.