নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাস অতিমারীর ফলে বলে থুতু না লাগাতে পারার কারণে বোলাররা পঙ্গু হয়ে পড়ছেন বলে মত দিলেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। করোনার ফলে ক্রিকেটের আরও অনেক নিয়মেই পরিবর্তন হয়েছে। তার মধ্যে অন্যতম বায়ো-বাবল। এই মুহুর্তে খুব বেশী স্থানে খেলা হচ্ছে না করোনার জন্যই। প্রত্যেকটি জায়গায় বায়ো বাবলে থাকতে হচ্ছে ক্রিকেটারদের। বাবলের বাইরে বেরোলেই রীতিমতো কড়া শাস্তির মুখে পড়তে হবে ক্রিকেটারদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আরও পড়ুন- ISL 2020-21: এফসি গোয়ার বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া প্রীতম-মনবীররা



কিছুদিন আগেই ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরা বলেছিলেন টেস্ট ক্রিকেটে রিভার্স সুইং খুবই গুরুত্বপূর্ণ কিন্তু থুতু না লাগালে বলকে রিভার্স সুইং করানো খুবই কঠিন। তাঁর এই কথাকেই যেন সমর্থন করলেন শচীন। এএনআইকে তিনি জানান, থুতু বা তার কোনো পরিবর্ত না থাকার ফলে ক্রিকেট খেলাটা আরও বেশী করে ব্যাটসম্যানদের খেলা হয়ে যাচ্ছে, অনেক বেশী সুবিধা পাবেন ব্যাটসম্যানরা। তাঁর মতে, বোলাররা ঘাম এবং থুতুর উপর অনেকটাই নির্ভরশীল। ঘামের থেকে অনেক বেশী থুতুকেই বলের পালিশ রাখার জন্য প্রাধান্য দেন তারা। তিনি আরও বলেন বোলাররা ৬০ শতাংশ থুতুর উপরেই নির্ভর করেন এবং থুতুর কোনো বিকল্প এই মুহুর্তে নেই।



শচীন জানান, ভারতীয় বোলারদের জন্য আসন্ন টেস্ট সিরিজ কঠিন পরীক্ষা হতে চলেছে। বোলারদের নতুন উপায়ের কথা ভাবতে হবে ব্যাটসম্যানদের আউট করার জন্য বলে মত ভারতের সর্বাধিক রানসংগ্রহকারীর।



আরও পড়ুন- ১৩১ কোটি টাকা! গত ১৩ বছরে আইপিএল থেকে রোহিত শর্মার আয়