১৩১ কোটি টাকা! গত ১৩ বছরে আইপিএল থেকে রোহিত শর্মার আয়

১৩ বার আইপিএল খেলে ৬ বার চ্যাম্পিয়ন হয়েছেন রোহিত।

Updated By: Dec 14, 2020, 05:52 PM IST
১৩১ কোটি টাকা! গত ১৩ বছরে আইপিএল থেকে রোহিত শর্মার আয়
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ইনসাইড স্পোর্ট মানিবলের তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত আইপিএল থেকে রোহিত শর্মার আয় ১৩১ কোটি। অবিশ্বাস্য হলেও সত্যি। ২০০৮ সাল থেকেই আইপিএল খেলছেন রোহিত। আইপিএলে আয়ের হিসেবে বিরাট কোহলিকেও ছাড়িয়ে গেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। ভারত অধিনায়কের এখনও পর্যন্ত আইপিএল চুক্তি থেকে আয় ১২৬ কোটি টাকা।

আরও পড়ুন-নেতৃত্বের কোনও চাপ নেই রাহানের উপর: সুনীল গাভাসকর

১৩ বার আইপিএল খেলে ৬ বার চ্যাম্পিয়ন হয়েছেন রোহিত। পাঁচবারই অধিনায়ক হিসেবে মুম্বইয়ের হয়ে এবং একবার ২০০৯ সালে ডেকান চার্জার্সের হয়ে। রোহিত ২০০৭ সালে ভারতের টি-২০ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। ২০০৮ সালে ৩ কোটি টাকার বিনিময়ে রোহিতকে কেনে ডেকান চার্জার্স। ২০১০ পর্যন্ত এই টাকার বিনিময়েই তিনি খেলেন হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির হয়ে। ২০০৯ সালে আইপিএল জেতে ডেকান।

২০১১তে ডেকান চার্জার্স সব খেলোয়াড়কে ছেড়ে দিলে মুম্বই ইন্ডিয়ান্স ৯.২ কোটি টাকায় কিনে নেয় রোহিতকে। সেই সময় রোহিতকে ভবিষ্যতের সেরা তারকা বলা হত। ২০১২, ২০১৩তেও রোহিত ৯.২ কোটি টাকায় মুম্বইয়ের হয়ে খেলতে থাকেন। ২০১৪তে তাঁর দর বেড়ে দাঁড়ায় ১২.৫ কোটি টাকা। ২০১৭ পর্যন্ত এই টাকাতেই মুম্বই দলের হয়ে খেলেন তিনি। ২০১৮তে ভারতীয় ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের ধরে রাখার নিয়মের পরিবর্তন করে ও তাদের দর বাড়িয়ে দেয়। রোহিত পেতে শুরু করেন ১৫ কোটি টাকা করে। ২০১৯ ও ২০২০ মরসুমেও তিনি এই টাকায় অধিনায়কত্ব করেই মুম্বইকে চ্যাম্পিয়ন করেন।

 

আরও পড়ুন-'পাক ক্রিকেটাররা স্বার্থপর', পান্ডিয়াকে তুলনা টেনে বিঁধলেন কানেরিয়া

.