নিজস্ব প্রতিবেদন: আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট। জোহানেসবার্গ টেস্ট শুরু হওয়ার অনেক আগে থেকেই সবার নজরে ছিল কেপটাউন টেস্ট। কারণ সেটা বিরাট কোহলির শততম টেস্ট হিসেবে বিবেচিত হতে পারত। কিন্তু পিঠের পুরনো চোট ফের একবার মাথাচারা দেওয়ার জন্য, একেবারে শেষ মুহূর্তে ওয়ান্ডারার্স টেস্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন টিম ইন্ডিয়ার টেস্ট দলের অধিনায়ক। তাই সবার মনে এখন একটাই প্রশ্ন সিরিজের নির্ণায়ক টেস্টে কি কোহলির সার্ভিস পাবে ভারতীয় দল? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমন দোলাচলের মধ্যেই শনিবার কেপটাউনে পা রাখল টিম ইন্ডিয়া। সিরিজের ফলাফল যাই হোক দক্ষিণ আফ্রিকার প্রথা মেনে নাচ-গানের সঙ্গে স্বাগত জানানো হল কেএল রাহুল-জসপ্রীত বুমরাদের। সেই ভিডিও টুইটারে পোস্ট করেছে বিসিসিআই। 



আরও পড়ুন: ISL 2021-22: কোন কারণে Roy Krishna, Sandesh, Carl McHugh কোভিডে আক্রান্ত? কেন আইএসএল নিয়ে উঠে গেল প্রশ্ন?


আরও পড়ুন: ISL 2021-22: শেষ পর্যন্ত 'সুপার ফ্লপ' Chima Chukwu-কে ছেঁটে ফেলল SC East Bengal


তবে টেস্টের তিন দিন আগে কেপটাউনে পা রাখলেও, ভারতের ইতিহাস কিন্তু নিউল্যান্ডসের বাইশ গজে মোটেও সুখের নয়। ১৯৯৩ সাল থেকে ২০১৮ পর্যন্ত এখানে এখনও পর্যন্ত পাঁচটি টেস্ট খেলেছে ভারতীয় দল। এর মধ্যে প্রথম বার ও ২০১১ সালে টেস্ট ড্র করেছিল ভারত। তবে ১৯৯৭ (২৮২ রানে হার), ২০০৭ (৫ উইকেটে হার) ও ২০১৮ সালে (৭২ রানে হার) খালি হাতে ফিরেছে টিম ইন্ডিয়া। 


চলতি সিরিজে সুপারস্পোর্টস পার্ক সেঞ্চুরিয়ানে আয়োজিত প্রথম টেস্টে ১১৩ রানে জিতেছিল কোহলিবাহিনী। তবে ওয়ান্ডারার্স টেস্টে ৯৬ রানে অপরাজিত থেকে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে জিতিয়ে দেন ডিন এলগার। ফলে সমতা ফেরায় প্রোটিয়াসরা। তাই এই ম্যাচটা দুই দলের কাছেই কার্যত ফাইনাল। এখন কোন দল শেষ হাসি হাসে সেটাই দেখার। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App