নিজস্ব প্রতিবেদন: অবশেষে মুখ খুলতে চলেছেন বিরাট কোহলি (Virat Kohli)। ১৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে প্রথামাফিক সাংবাদিক সম্মেলন করবেন টেস্ট দলের অধিনায়ক। তবে তিনি কি বোমা ফাটাবেন? সেই দিকেই এখন সবার নজর। কোহলির দিকে তিনটি ইস্যু নিয়ে উড়ে আসতে পারে প্রশ্ন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) বিরাট ও রোহিত শর্মার মধ্যে কি ইগোর লড়াই আছে? 


২) বিরাট কি স্বেচ্ছায় একদিনের ফরম্যাটের দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন? 


৩)  সর্বোপরি বিরাট কি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে বিশ্রাম নিতে চান? সেটা নিয়ে বিসিসিআই (BCCI) কর্তাদের কাছে আবেদন করেছেন? 


আরও পড়ুন: SAvsIND: একদিনের সিরিজ খেলবেন না, জানাননি Virat Kohli, দাবি করল BCCI


আরও পড়ুন: Mohammad Azharuddin: কোন আগুনে এবার ঘি ঢাললেন আজহারউদ্দিন!


 


কোহলির সাংবাদিক সম্মেলনের বিষয়টা মঙ্গলবার সন্ধের দিকে মেইল করে জানায় বিসিসিআই। বুধবার দুপুর ১টা নাগাদ কোহলির সাংবাদিক সম্মেলন করবেন কোহলি। সেখানে এই প্রশ্নগুলো তাঁর দিকে ধেয়ে আসতেই পারে। এর আগেও বহুবার একাধিক বিতর্কিত ইস্যু নিয়ে সাংবাদিক সম্মেলনে খলামেলা মন্তব্য করেছেন কোহলি। কিন্তু এ বার কি দক্ষিণ আফ্রিকার মতো কঠিন সিরিজের আগে এমন বাউন্সার ভরা প্রশ্নের জবাব দেবেন টেস্ট দলের অধিনায়ক? উত্তর সময় দেবে। 


রবিবার বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিং-এ চোট পেয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ফলে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান টেস্ট দলের সহ-অধিনায়ক। হ্যামস্ট্রিং-এ চোট বড় আকার ধারণ করলে তাঁর একদিনের সিরিজে খেলা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। সেই ঘটনার পর থেকেই মঙ্গলবার সকাল থেকে কোহলির একদিনের সিরিজে না খেলার খবর দাবানলের মতো ছড়িয়ে যায়। যদিও সন্ধের দিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা আবার বলে দেন যে, "একদিনের সিরিজ না খেলার ব্যাপারে বিরাট কোহলি এখনও পর্যন্ত বিসিসিআই-কে অনুরোধ করেনি। এই ইস্যু নিয়ে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের কাছেও কোহলির তরফ থেকে কোনও অনুরোধ আসেনি। পরবর্তী সময় যদি পরিস্থিতির বদল ঘটে কিংবা টেস্ট খেলতে গিয়ে কোহলি যদি চোট পায় তখন একদিনের সিরিজ না খেলা নিয়ে আলোচনা হতে পারে। তবে এখনও পর্যন্ত আমাদের কাছে কোহলির একদিনের সিরিজ না জেতার ব্যাপারে কোনও আপডেট নেই। তাই এখনও পর্যন্ত যা খবর পুরনো সূচি অনুসারে ১৯, ২১ ও ২৩ জানুয়ারি তিনটি একদিনের ম্যাচ কোহলি খেলছে।" 


বাকিটা অবশ্য কোহলির সাংবাদিক সম্মেলনের সময় বোঝা যাবে। তিনি আদৌ এমন কঠিন প্রশ্নগুলোর উত্তর দিয়ে বোমা ফাটান কিনা সেটাই দেখার। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)