জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চারবারের ফর্মুলা ওয়ান বিশ্বচ্যাম্পিয়ন সেবেস্তিয়ান ভেটেল (Sebastian Vettel) অবসরের ঘোষণা করে দিলেন। চলতি বছরের শেষে গাড়ি থামাচ্ছেন গতির রাজা। ৩৫ বছরের জার্মান ড্রাইভার ২০১০-২০১৩ পর্যন্ত টানা চার বছর বিশ্বখেতাব জিতেছেন। ভেটেল ৫৩ তম গ্রাঁ প্রিক্স জয়ের পরেই সর্বকালের সেরাদের তালিকায় চলে এসেছেন তিনি। তাঁর আগে লুইস হ্যামিলনটন (১০৩) ও মাইকেল শ্যুমাখার (৯১)। ২০১৯ সালে ভেটেল শেষবার রেডবুলের সঙ্গে জিতেছিলেন। ভেটেল ইনস্টাগ্রামে পোস্ট করে ট্র্যাক ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বৃহস্পতিবার। বিগত ১৫ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে ইতি টানছেন ভেটেল। তাঁর অবসরের সঙ্গেই রেসিং সার্কিটে এই অধ্যায়ের অবসান হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: CWG 2022 | PV Sindhu: বার্মিংহ্যামে পা দিয়েই নিভৃতবাসে সিন্ধু, মার্চপাস্টে পতাকা থাকবে কার হাতে?



আরও পড়ুন: Russia-Ukraine| MMA: পুতিনের বিরুদ্ধে স্বেচ্ছায় লড়ছিলেন রণক্ষেত্রে! জীবনযুদ্ধে হেরে গেলেন পোল্যান্ডের এমএমএ ফাইটার


ভেটেল লিখেছেন, "বিগত ১৫ বছরে অসাধারণ কিছু মানুষদের সঙ্গে ফর্মুলা ওয়ানে কাজ করার সৌভাগ্য হয়েছে। অনেক মানুষ রয়েছেন। তাঁদের নাম আলাদা করে উল্লেখ করে ধন্যবাদ জানাতে হবে। বিগত দুই বছরে অ্যাস্টন মার্টিন ড্রাইভার হিসাবে সেভাবে ভাল কিছু করতে পারেনি, যেমন প্রত্যাশা করেছিলাম। তবে এটা অত্যন্ত পরিষ্কার যে, একটি দলের সর্বোচ্চ পর্যায়ে রেসের জন্য আগামী কয়েক বছরে যা করা প্রয়োজন, তাই করা হয়েছে।" ভেটেল জানিয়েছেন যে, শেষ পর্যন্ত তিনি এই দলের জন্য সেরাটাই উজাড় করে দেবেন। 


আরও পড়ুন: WATCH: দ্রাবিড়ের গুরুগম্ভীর ভাষণ শেষ হতে না হতেই ধাওয়ানের সেলিব্রশেন শুরু!


আরও পড়ুনShubman Gill: অপরাজিত ৯৮! গাভাসকর-সচিনদের দলে নাম লিখিয়ে কী বললেন গিল?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)