Shubman Gill: অপরাজিত ৯৮! গাভাসকর-সচিনদের দলে নাম লিখিয়ে কী বললেন গিল?

শতরান হাতছাড়া করে গিল ম্যাচের পর বলেন, "আশা করেছিলাম সেঞ্চুরি আসবে। কিন্তু বৃষ্টি তো আমার নিয়ন্ত্রণে নেই। খুবই হতাশ হয়েছি যেভাবে আমি প্রথম দু'টি ওয়ানডে ম্যাচে আউট হয়েছি। চেষ্টা করেছিলাম তৃতীয় ওয়ানডে ম্যাচে বল বুঝে খেলতে এবং প্রবৃত্তির দ্বারা চালিত হতে।"

Updated By: Jul 28, 2022, 02:40 PM IST
 Shubman Gill: অপরাজিত ৯৮! গাভাসকর-সচিনদের দলে নাম লিখিয়ে কী বললেন গিল?
সচিন-গাভাসকরদের দুর্ভাগ্যের শরিক গিলও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত হোয়াইটওয়াশ করেছে। টানা তিন ম্যাচেই ধারাবাহিত ভাবে ব্যাট হাতে ভাল পারফর্ম করেছেন শুভমান গিল (Shubman Gill)। বছর বাইশের পঞ্জাবের ওপেনার এই সিরিজে ২০৫ রান (৬৪, ৪৩ ও ৯৮) করে সিরিজের সেরা যেমন হয়েছেন, তেমনই গত বুধবার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ৯৮ বলে অপরাজিত ৯৮ রানের ইনিংস খেলে ম্যাচের সেরাও হয়েছেন। ভারতীয় দলের তরুণ প্রতিভাবান ক্রিকেটার বৃষ্টির জন্যই অবধারিত সেঞ্চুরি মাঠে রেখে আসতে বাধ্য হয়েছেন। দুর্ভাগ্য ছাড়া কী বা বলা যায় আর! তবে ইতিহাস বলছে নয়ের ঘরে এসে একাধিক ভারতীয় ওপেনারকে আটকে যেতে  হয়েছে। তালিকায় রয়েছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar), সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ও শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) মতো তারকারাও।

 
দেখে নেওয়া যাক দুর্ভাগ্য তাড়া করেছে যাঁদের:

 
৯৩*- কৃষ্ণমাচারি শ্রীকান্ত
৯২*- সুনীল গাভাসকর
৯৬*- সচিন তেন্ডুলকর
৯৯*-  বীরেন্দ্র শেহওয়াগ
৯৭*-  শিখর ধাওয়ান
৯৮*- শুভমান গিল

 
শতরান হাতছাড়া করে গিল ম্যাচের পর বলেন, "আশা করেছিলাম সেঞ্চুরি আসবে। কিন্তু বৃষ্টি তো আমার নিয়ন্ত্রণে নেই। খুবই হতাশ হয়েছি যেভাবে আমি প্রথম দু'টি ওয়ানডে ম্যাচে আউট হয়েছি। চেষ্টা করেছিলাম তৃতীয় ওয়ানডে ম্যাচে বল বুঝে খেলতে এবং প্রবৃত্তির দ্বারা চালিত হতে।" বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ভারত ৩৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৫ রান তুলেছিল। ব্যাট হাতে ধাওয়ান ৫৮, গিল (অপরাজিত ৯৮) ও শ্রেয়স আইয়ার ৪৪ অবদান রাখেন। বৃষ্টির জন্য ৫০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ৩৬ ওভারে। ডাকওয়ার্থ-লুইস নিয়মে দ্বিতীয় ইনিংসে নিকোলাস পুরানদের ৩৬ ওভারে টার্গেট দাঁড়ায় ২২৬। কিন্তু সেই রান তাড়া করতে নেমে ১৩৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৩৬ ওভারের ম্যাচে ভারতের হয়ে চার উইকেট পান যুজবেন্দ্র চাহাল, দু'টি উইকেট নেন মহম্মদ সিরাজ।

আরও পড়ুন: Shikhar Dhawan: সৌরভ-ধোনি-বিরাটদের ক্লাবে নাম লেখালেন ধাওয়ান

আরও পড়ুনIndia vs West Indies: ৩৯ বছরে এই প্রথম! ইতিহাস লিখল শিখর ধাওয়ানের ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.