WATCH: দ্রাবিড়ের গুরুগম্ভীর ভাষণ শেষ হতে না হতেই ধাওয়ানের সেলিব্রশেন শুরু!

বলাই বাহুল্য দ্রাবিড় তাঁর চেনা মেজাজেই গুরুগম্ভীর ভাষণ রেখেছিলেন। কিন্তু দ্রাবিড়ের বক্তব্য শেষ হতে না হতেই ধাওয়ানের সেলিব্রশেন শুরু হয়ে যায়। ধাওয়ান দলকে একত্রিত করে একটা কথাই বলতে থাকেন যে, তাঁরাই "চ্যাম্পিয়ন"।

Updated By: Jul 28, 2022, 04:26 PM IST
WATCH: দ্রাবিড়ের গুরুগম্ভীর ভাষণ শেষ হতে না হতেই ধাওয়ানের সেলিব্রশেন শুরু!
দ্রাবিড়ও শামিল হয়ে গেলেন ধাওয়ানের সঙ্গে সেলিব্রেশনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজকে নিজেদের ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (India tour of West Indies) হোয়াইটওয়াশ করেছে রাহুল দ্রাবিড়ের ( Rahul Dravid) শিষ্যরা। সেই ১৯৮৩ সাল থেকে দুই দেশ দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলছে। কিন্তু এর আগে কখনও ভারত মেরুন বাহিনীকে তাদের ঘরের মাঠে গিয়ে একদিনের আন্তর্জাতিক সিরিজে (তিন বা তার বেশি ম্যাচের সিরিজ) হোয়াইওয়াশ করতে পারেনি। নজির গড়েছেন অধিনায়ক শিখর ধাওয়ানও (Shikhar Dhawan)। স্বভাবতই ম্যাচের পর শিষ্যদের সাধুবাদ জানাতে দ্রাবিড় বক্তব্য রেখেছিলেন। বলাই বাহুল্য দ্রাবিড় তাঁর চেনা মেজাজেই গুরুগম্ভীর ভাষণ রেখেছিলেন। কিন্তু দ্রাবিড়ের বক্তব্য শেষ হতে না হতেই ধাওয়ানের সেলিব্রশেন শুরু হয়ে যায়। ধাওয়ান দলকে একত্রিত করে একটা কথাই বলতে থাকেন যে, তাঁরাই "চ্যাম্পিয়ন"। আর এইটা শেষ কথা। দ্রাবিড়ও আর চুপ করে থাকতে পারেননি। তিনিও ধাওয়ানের মুহূর্ত যাপনে গা ভাসান। বিসিসিআই সাজঘরে দ্রাবিড়-ধাওয়ানদের উদযাপনের ভিডিয়ো শেয়ার করেছে। সেই ভিডিয়ো উপভোগ করেছেন ভারতীয় অনুরাগীরা। 

পরিসংখ্যান বলছে ৫০ ওভারের ফরম্যাটে ভারতের এটি ১৩ তম হোয়াইটওয়াশ। বিদেশের মাটিতে তৃতীয়। জিম্বাবোয়ে (২০১৩, ২০১৫, ২০১৬) ও শ্রীলঙ্কার (২০২৭) পর। ভারত তৃতীয় ওয়ানডে টিম হিসাবে একই বছরে ডাবল হোয়াইটওয়াশ করল। এই রেকর্ড ভারত ছাড়া জিম্বাবোয়ে ও বাংলাদেশের রয়েছে। জিম্বাবোয়ে ২০০১ সালে বাংলাদেশের বিরুদ্ধে এই রেকর্ড করেছিল। নিজেদের ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ৪-০ সিরিজ জিতেছিল তারা। এরপর বাংলাদেশে গিয়ে তাদের ৩-০ হারায় জিম্বাবোয়ে। ২০০৬ সালে বাংলাদেশ নিজেদের মাঠে কেনিয়াকে ও কেনিয়ার মাঠে কেনিয়াকে ৩-০ হারিয়েছিল। ধাওয়ান পঞ্চম ভারতীয় ক্যাপ্টেন হিসাবে ওয়েস্ট ইন্ডিজে গিয়ে তাদের পঞ্চাশ ওভারের ফরম্যাটে সিরিজ হারানোর নজির গড়লেন। ধাওয়ান নাম লেখালেন সৌরভ গঙ্গোপাধ্যায়, এমএস ধোনি , সুরেশ রায়না  ও বিরাট কোহলিদের তালিকায়।২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজে গিয়ে ভারত প্রথম ওয়ানডে সিরিজ জেতে সৌরভের নেতৃত্বে। সৌরভের টিম ইন্ডিয়া ২-১ সিরিজ জিতেছিল সেবার। এরপর ধোনির ভারত ২০০৯ সালে ২-০ ওয়ানডে সিরিজ জিতেছিল ওই দেশে গিয়ে। সেবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের একটি ম্যাচে বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। এরপর ২০১১ সালে রায়নার নেতৃত্বে ভারত ৩-২ সিরিজ জিতেছিল। এর ছয় বছর পর ২০১৭ সালে কোহলির টিম ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ৩-১ সিরিজ জেতে। 

আরও পড়ুন: CWG 2022 | PV Sindhu: বার্মিংহ্যামে পা দিয়েই নিভৃতবাসে সিন্ধু, মার্চপাস্টে পতাকা থাকবে কার হাতে?
আরও পড়ুন
 Rahul Dravid | Abhinav Bindra: 'লোকে আমার নামই জানে না!' বললেন দ্রাবিড়, শুনলেন বিন্দ্রা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

 

.