নিজস্ব প্রতিবেদন : এ যেন আঙুর ফল টক। ২০০৮ সালে প্রথম বছরের পর থেকে আইপিএলে পাক ক্রিকেটার নিষিদ্ধ। এমন পরিস্থিতিতে নিজের হতাশা চাপা দিতে গিয়ে আফ্রিদি বললেন, 'ডাকলেও যেতাম না।' লাখ টাকার প্রশ্ন হল, ডাকছে কে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কাশ্মীর নিয়ে কয়েকদিন আগেই বিতর্কিত মন্তব্য করেছিলেন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। আফ্রিদির সমালোচনায় মুখর হয়েছেন বিরাট, সচিনরা। সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই এবার আইপিএলে না খেলতে পারার হতাশা ঝরে পড়ল পাক সুপারস্টারের গলায়। কিন্তু হঠাত্ কেন এমন মন্তব্য করলেন আফ্রিদি?  



আফ্রিদি বলেছেন, "যদি ওরা (আইপিএল ফ্র্যাঞ্চাইজি) আমাকে কখনও ডাকে। তাও আমি আইপিএলে খেলতে যাব না। আমাদের পিএসএল আমার কাছে সবচেয়ে বড় টুর্নামেন্ট। একদিন আসবে যেদিন পিএসএলের জনপ্রিয়তা আইপিএলকে ছাপিয়ে যাবে। আমি পিএসএল দারুণ উপভোগ করছি। আমার আইপিএলে খেলার কোনও ইচ্ছে নেই, কোনওদিন ছিল না।" টুইটারে আফ্রিদির বক্তব্য প্রকাশ্যে এনেছেন পাকিস্তান প্যাশন ডট নেটের এডিটর সাজ সাদিক।


আরও পড়ুন- কাশ্মীর নিয়ে আফ্রিদির বিতর্কিত টুইটের পাল্টা দিলেন সচিন, কোহলিরা


প্রসঙ্গত, সম্প্রতি শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগের তৃতীয় সংস্করণ। কিন্তু নিরাপত্তার কারণে বিদেশি খেলোয়াড়রা পাকিস্তানের মাটিতে পা রাখতে রাজি না হওয়ায় তিনটি টুর্নামেন্টই করতে হয়েছে আমিশাহিতে। কেবলমাত্র এবারের পিএসএলের সেমি ফাইনাল ও ফাইনাল ম্যাচটি পাক ভূখণ্ডে করানোর সাহস দেখিয়েছে পিসিবি। অর্থাত্ নামে পাকিস্তান সুপার লিগ হলেও চর্মচক্ষে খেলা দেখার সুযোগ পেয়েছেন হাতে গোনা পাকিস্তানিই। সেই টুর্নামেন্ট নিয়েই এত্ত বড়াই আফ্রিদির।


আরও পড়ুন- গড়াপেটায় যুক্ত ২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ক্রিকেটার?


২০০৮ সালে হায়দরাবাদের হয়ে আইপিএলে খেলেছিলেন আফ্রিদি। এর আগে আইপিএল নিয়ে বেশ প্রশংসাও শোনা গিয়েছিল 'বুম বুম' আফ্রিদির মুখে।
সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে করাচি কিংসের হয়ে খেলেছেন তিনি। ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক যে জায়গায় দাঁড়িয়ে তাতে আইপিএলে পাক ক্রিকেটারদের খেলার ছাড়পত্র পাওয়া অলীক কল্পনা। হতাশায় তাই নানা রকম দিবাস্বপ্ন দেখছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।