জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৫ নভেম্বর ১৯৮৮। নয়াদিল্লিতে জন্মানো সেই বাচ্চাটা আজ বাইশ গজের মহীরূহ। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) পরবর্তী ভারতের সব চেয়ে বড় ব্যাটিং সুপারস্টারের নাম বিরাট কোহলি (Virat Kohli)। বর্তমান ও আগামীর কাছে তিনি অনুপ্রেরণা। 'কিং কোহলি' নিজেই আজ ব্র্যান্ড। সারা বিশ্বে অগুণিত অনুরাগী তাঁর। 'ভক্তের ভগবান' কোহলি ৩৪ বছরে পা দেবেন আগামিকাল অর্থাৎ শনিবার। দেশ জুড়ে ফ্যানরা মাতবেন সেলিব্রেশনে। ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশেও কোহলির ভক্তের সংখ্যা নেহাত কম নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাকিস্তানের পেসার শাহনওয়াজ দাহানি একদিন আগেই কোহলিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে দিলেন। শাহনওয়াজ ট্যুইটারে কোহলির সঙ্গে নিজের ছবি শেয়ার করে লিখলেন, '৫ নভেম্বরের জন্য অপেক্ষা করতে পারলাম না। ক্রিকেটকে সর্বোচ্চ পর্যায়ে সুন্দর করা শিল্পীর নাম বিরাট কোহলি। তাঁকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। দিনটি উপভোগ করো ভাই। এভাবেই বিশ্বকে বিনোদন দাও।' এর সঙ্গেই শাহনওয়াজ জুড়ে দিয়েছেন #GOAT।


আরও পড়ুন: Virat Kohli 34th Birthday: কোহলির ৩৪তম জন্মদিনে সেমি ফাইনালে যাওয়ার শপথ নিচ্ছে টিম ইন্ডিয়া



চলতি টি-২০ বিশ্বকাপে ৪ ম্যাচে ২২০ রান করে এই মুহূর্তে প্রতিযোগিতার শীর্ষে রয়েছেন বিরাট। সঙ্গে রয়েছে তিনটি অর্ধ শতরান। গড় ২২০.০০। স্ট্রাইক রেট ১৪৪.৭৩। সর্বোচ্চ ৫৩ বলে অপরাজিত ৮২ রান। সেই মাঠেই জন্মদিনের সন্ধেবেলা সেই মাঠেই ফের নামতে চলেছেন 'কিং কোহলি'। সেই মাঠে নামার আগে ইতিমধ্যেই তাঁকে স্বাগত জানিয়েছেন একাধিক ভারতীয় সমর্থক। ভারতীয় দলকে এক ঝলক দেখার জন্য সমর্থকরা দল বেঁধে এসেছিলেন। বিরাটের জন্মদিনের আগে তারাও তাঁকে শুভেচ্ছা জানালেন। গ্রুপ ওয়ানের শীর্ষে থাকা টিম ইন্ডিয়ারএই মুহূর্তে দু'টি টার্গেট। এক) জিম্বাবোয়েকে (Zimbabwe) উড়িয়ে সেমি ফাইনালের টিকিট অর্জনের পরিকল্পনা। দুই) এরপর জমিয়ে ফর্মের তুঙ্গে থাকা প্রাক্তন অধিনায়কের জন্মদিন পালন।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)