নিজস্ব প্রতিবেদন : ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড তৃতীয় টেস্টে তুলকালাম। সেন্ট লুসিয়ায় স্লেজিং! ব্যক্তিগত আক্রমণ না বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, নাকি গালাগালি? ক্যারিবিয়ান পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও ইংল্যান্ড অধিনায়ক জো রুটের মধ্যে বাগবিতন্ডায় হস্তক্ষেপ করতে হল অন ফিল্ড আম্পায়ারকে। আইসিসি-র নিয়ম ভঙ্গের অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - GOAT কে? সচিন বিরাট না ধোনি? ব্যাখ্যা দিলেন জয়বর্ধনে


সেন্ট লুসিয়ায় তৃতীয় টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস চলাকালীন জো রুটকে উদ্দেশ্য করে কিছু বলেন উইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েল। গ্যাব্রিয়েলের কথা অবশ্য স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়েনি। উত্তরে রুটকে বলতে শোনা যায় "সমকামী হওয়ার মধ্যে কোনও অপরাধ নেই"। যা স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়েছে। শ্যানন এমন কী বলেছিলেন যার প্রেক্ষিতে রুট সমকামী প্রসঙ্গ তুলে আনলেন। তাঁর এই মন্তব্যের জন্য মাঠেই সতর্ক করে দেন আম্পায়ার।



তবে বিষয়টি নিয়ে রুটের কাছে জানতে চাইলে তিনি বলেন, " এটা টেস্ট ক্রিকেট, গ্যাব্রিয়েল আবেগপ্রবণ। ম্যাচ জেতার জন্য ও সব করকমের চেষ্টা করে। তবে অনেক সময় ক্রিকেটাররা মাঠে এমন কিছু করে যার জন্য পরে তাদের পস্তাতে হয়। গ্যাব্রিয়েল ভালো মানুষ।" তবে মাঠে ঠিক কী বলেছিলেন গ্যাব্রিয়েল এই প্রশ্নের উত্তরে রুট বলেন, "এ সব বিষয় মাঠেই ফেলে আসা উচিত্। এ নিয়ে এখন আমি আর কিছু বলতে চাই না।" আইসিসি-র বিধি ভঙ্গ করেছেন গ্যাব্রিয়েল। আইসিসি-র কোড অব কনডাক্টের ২.১৩ ধারায় অভিযুক্ত। তবে ম্যাচ রেফারি জেফ ক্রো যতক্ষণ না সিদ্ধান্ত নিচ্ছেন এ বিষয়ে ততক্ষণ আইসিসি এনিয়ে কোনও মন্তব্য করবে না।