ওয়েব ডেস্ক :  ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে শ্লথ ব্যাটিং করার পর থেকেই প্রশ্নটা উঠতে শুরু করেছে। সত্যিই কি মহেন্দ্র সিং ধোনির এবার ক্রিকেটকে বিদায় জানানোর সময় হয়ে গিয়েছে? ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে আম্পায়ারের কাছ থেকে বল চেয়ে নেন প্রাক্তন ভারত অধিনায়ক৷ তারপরই জল্পনা শুরু হয়, তবে কি অবসর নেবেন ধোনি! টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী আশ্বাস দিয়েছেন, যে এখনই অবসর নিচ্ছেন না ধোনি। ভারত অধিনায়ক বিরাট কোহলিও ধোনির পাশে দাঁড়িয়েছেন। ধোনির অবসর নিয়ে এবার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - বিসিসিআইয়ের খাতায় এখনও অধিনায়ক ধোনিই


প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, "অবসর নেওয়ার সিদ্ধান্ত পুরোপুরি ধোনির ব্যক্তিগত ব্যাপার। এই নিয়ে কিছু বলার নেই। তবে আশা করাই যায় যে কোনও ম্যাচে ছন্দে ফিরবে ধোনি। এরপরেই সংযুক্ত আরব আমিরশাহিতে রয়েছে এশিয়া কাপ। সেখানেই হয়তো ছন্দে ফিরবেন ধোনি।"


আরও পড়ুন - ধোনি কি সত্যিই 'বেস্ট ফিনিশার'? দেখে নিন পরিসংখ্যান


আসলে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে পুরনো ছন্দে পাওয়া যায় নি মাহিকে। বিশেষ করে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচে ধোনির ব্যাটিং চিন্তায় ফেলেছে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ককে। আর তা নিয়ে সমালোচনার ঝড়। সঙ্গে ধোনির অবসর নিয়েও জল্পনা তুঙ্গে। তবে কি ২০১৯ সালে বিশ্বকাপে খেলবেন ধোনি? এই প্রশ্নের উত্তরে মহারাজ বলেন, "মাহিকে যদি পরবর্তী বিশ্বকাপ খেলতে হয়, তাহলে এমন জায়গায় ব্যাট করতে হবে যেখান থেকে ও (ধোনি) রান পাবে। যদি তা ২৪-২৫ ওভার হয় তাহলে একটা ইনিংস গড়তে হবে। এই মুহূর্তে যেটা (ধোনি) পারছে না।"