নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসে (Covid 19)আক্রান্ত  বিসিসিআই (BCCI President) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সোমবার রাতেই তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। তাঁর ভাইরাল লোড (CT Value) ১৯.৫ বলে জানা গিয়েছে। তাই ‘দাদা’র খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। রাজ্য সরকারের তরফে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। এছাড়া প্রধানমন্ত্রীর দপ্তর (PMO) থেকে তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে ফোন করা হয়েছিল। ‘বিগ বি’ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ব্যক্তিগত ভাবে ভারতের প্রাক্তন অধিনায়ককে মেসেজ করে শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। এমনটাই জানা গিয়েছে।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার থেকেই সর্দি ও জ্বরে ভুগছিলেন সৌরভ। এরপর ডাক্তার সপ্তর্ষি বসুর পরামর্শে তাঁর কোভিড পরীক্ষা করানো হয়েছিল। সেই রিপোর্ট পজিটিভ আসে। তারপর তাঁকে সোমবার গভীর রাতে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। চলতি বছরের জানুয়ারি মাসে হার্টে তিনটি স্টেন্ট বসেছিল সৌরভের। তাই কোনও ঝুঁকি না নিয়ে রাতেই তাঁকে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গত বারও এই হাসপাতালেই অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন সৌরভ। চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত বোর্ড সভাপতির শারীরিক অবস্থা স্থিতিশীল। মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি হয়েছে তাঁর। জ্বর বা শ্বাসকষ্ট নেই। গন্ধ এবং স্বাদ পাচ্ছেন স্বাভাবিকভাবেই। সিটি ভ্যালু কম থাকায় তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। তাতে বোঝা যাবে, সৌরভের শরীরে ওমিক্রন (Omicron) বাসা বেঁধেছে কি না। 


আরও পড়ুন: Sourav Ganguly Covid-19 Positive : করোনা আক্রান্ত হলেও সুস্থ মহারাজ, রয়েছেন নিভৃতবাসে


আরও পড়ুন: Virat Kohli: বিদেশে শেষ ন'বার অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়ে আউট, দেখে নিন মুহূর্তগুলো


 



এই মুহূর্তে তিনি গঙ্গাসাগরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ফোনে মহারাজের শারীরিক অবস্থার বিস্তারিত খোঁজখবর নেন মমতা। সৌরভ দ্রুত করোনা জয়ী হয়ে উঠুন, এই শুভেচ্ছাবার্তাও পাঠান মুখ্যমন্ত্রী। এ দিন প্রধানমন্ত্রীর দপ্তর থেকেও বিসিসিআই সভাপতির শারীরিক অবস্থার খোঁজ নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এমনকি প্রিয় সৌরভের খবর নিয়েছেন বলিউডের মহানায়ক। 



বুধবার বিসিসিআই সভাপতিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে। নিয়ম মাফিক বাড়ি ফিরে নিভৃতবাসে থাকবেন তিনি। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার জন্য অ্যান্টিবডি ককটেল নামক ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। মঙ্গলবার রাতে কিংবা বুধবার সকালের দিকে হাসপাতাল থেকে সৌরভ ছাড়া পেতে পারেন। ডক্টর সরোজ মণ্ডল, ডক্টর সপ্তর্ষি বসু ও ডক্টর সৌতিক পাণ্ডা বিসিসিআই সভাপতি চিকিৎসার দায়িত্বে রয়েছেন। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার জন্য ডক্টর দেবি শেট্টি ও ডক্টর আফতাব খানের সঙ্গেও আলোচনা করেছেন এই তিন ডাক্তার। এর আগেই এই ডাক্তারদের অধীনেই চিকিৎসা করিয়েছিলেন মহারাজ। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App